Advertisement
Back to
Soumendu Adhikari

পটাশপুরে সৌমেন্দুকে দেখানো হল কালো পতাকা, বিজেপির মিছিলের সামনে বোমাবাজিরও অভিযোগ

বৃহস্পতিবার বেশ কিছু টোটো এবং মোটর বাইকে দলীয় নেতা-কর্মীদের নিয়ে মিছিল করছিলেন সৌমেন্দু। একটি হুডখোলা গাড়িতে ছিলেন তিনি।

সৌমেন্দুর মিছিলের রাস্তায় বোমা মারার অভিযোগ। নিজস্ব চিত্র।

সৌমেন্দুর মিছিলের রাস্তায় বোমা মারার অভিযোগ। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পটাশপুর শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ১৬:১৬
Share: Save:

পটাশপুরে ভোট প্রচারে বেরিয়ে কালো পতাকা দেখতে হল কাঁথির বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারীকে। শুধু তাই নয়, তাঁর মিছিলের রাস্তায় বোমাবাজি করা হয়েছে বলেও অভিযোগ জানালেন সৌমেন্দু। গোটা ঘটনায় নির্বাচন কমিশনকে কড়া পদক্ষেপের আবেদন জানালেন বিজেপি প্রার্থী। তবে এত কিছুর পরেও নিজের কর্মসূচি থেকে পিছিয়ে যাননি সৌমেন্দু। দলীয় কর্মীদের নিয়ে তিনি গোটা এলাকায় মিছিল শেষ করেই কাঁথি ফিরে এসেছেন। যদিও তাদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

বৃহস্পতিবার বেশ কিছু টোটো এবং মোটর বাইকে দলীয় নেতা-কর্মীদের নিয়ে মিছিল করছিলেন সৌমেন্দু। একটি হুডখোলা গাড়িতে ছিলেন তিনি। পটাশপুরের নন্দীচকের সেতু থেকে শুরু করে অর্জুননগর, গান্ধীরোড, সিঁঞ্যারি হয়ে আড়গোয়াল অঞ্চলের কালির বাজার প্রবেশ করে মিছিল। বিজেপির অভিযোগ, সেই সময় তৃণমূলের বেশ কয়েক জন কালো পতাকা দেখান সৌমেন্দুকে। রাস্তার পাশ থেকে কালো পতাকা দেখানো হলেও, সেই মুহূর্তে কোনও ঝামেলায় না জড়িয়েই এগিয়ে যায় সৌমেন্দুর মিছিল।

বিজেপির আরও অভিযোগ, মিছিলের রাস্তায় বোমাও মারা হয়েছে। বিজেপি কর্মীরা সৌমেন্দুকে জানান, অভিযুক্তেরা একটি বোমা ফাটালেও বাকি বোমা-সহ ব্যাগ রাস্তার পাশে ঝোপে ফেলে দিয়ে কিছু দূরের একটি বাড়িতে গা ঢাকা দিয়েছেন। পুলিশের কাছে এই ঘটনা নিয়ে অভিযোগ জানায় বিজেপি। সেই অভিযোগ পেয়ে পুলিশ দুষ্কৃতীদের ধরতে যায়। কিন্তু সেখানে কাউকে পাওয়া যায়নি বলে খবর। এই ঘটনা ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।

পরে সৌমেন্দু বলেন, “আমি মিছিল করে এগোচ্ছিলাম। আড়গোয়ালের কালির বাজারের কাছে আমাকে কালো পতাকা দেখানো হল। রাস্তায় দাঁড়িয়ে বিজেপি কর্মীদের উত্ত্যক্ত করা হচ্ছিল। সেই সঙ্গে খানিকটা এগিয়ে জানতে পারি আমার মিছিলের রাস্তায় বোমা ফাটানো হয়েছে। এ ভাবে আমার ভোট প্রচার থামানোর অপচেষ্টা চলছে।” সৌমেন্দু জানিয়েছেন, নির্বাচন কমিশনের কাছে অনুরোধ করছেন এই ধরনের পরিস্থিতি যাতে না হয় সেটা নিশ্চিত করা হোক। ভোটে অশান্তি হলে তা কমিশনের দেখা উচিত বলে দাবি করেছেন সৌমেন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE