Advertisement
Back to
Presents
Associate Partners
BSF

কাঁটাতারের ওপার থেকে উড়ে এল প্রায় দেড় কোটি টাকার সোনাবোঝাই ব্যাগ! তাড়া বিএসএফের

কিছু দিন আগে প্রায় ৮২ লক্ষ ৪৫ হাজার টাকারও বেশি সোনার বিস্কুট উদ্ধার করা হয়েছে নদিয়ার কৃষ্ণগঞ্জের ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায়। আবার ওই বিপুল পরিমাণ সোনা পাচার রুখে দিয়েছে বিএসএফ।

gold

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ২১:১১
Share: Save:

কাঁটাতারের ওপার থেকে ছুড়ে দেওয়া হচ্ছে ব্যাগ। দেখতে সাধারণ। রং চটা সেই ব্যাগে লুকানো ছিল কোটি টাকার সোনা। ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী টুঙ্গি বিওপি ৩২ নম্বর ব্যাটেলিয়নের প্রহরাধীন সীমান্ত এলাকা থেকে এক কেজি ৯৩৪ গ্রামের দু’টি সোনার বিস্কুট উদ্ধার করল বিএসএফ। তার আনুমানিক বাজারমূল্য এক কোটি ৪২ লক্ষ টাকা বলে দাবি করা হয়েছে।

বিএসএফ সূত্রে খবর, বাংলাদেশের দিক থেকে এই সোনার বিস্কুট ছোড়া হয় ভারতের সীমান্তের দিকে। বিএসএফের কাছে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোনা পাচারের আগাম খবর ছিল। টুঙ্গি সীমান্তে সতর্ক ছিলেন জওয়ানেরা। সীমান্তরক্ষী বাহিনীর কর্তব্যরত জওয়ানেরা হঠাৎ লক্ষ্য করেন, ‘‘বাংলাদেশের দিক থেকে ভারতের দিকে ছুড়ে দেওয়া হচ্ছে একটি ব্যাগ। কাঁটাতারের এ পারে এক ব্যক্তি সেগুলো লুফে নেওয়ার চেষ্টা করেন। কর্তব্যরত বিএসএফ কর্মীরা তাঁকে তাড়া করলে তিনি পালিয়ে যান। তবে সোনাভর্তি ওই ব্যাগ বিএসএফের জওয়ানেরা উদ্ধার করেছেন।

কিছু দিন আগে প্রায় ৮২ লক্ষ ৪৫ হাজার টাকারও বেশি মূল্যের সোনার বিস্কুট উদ্ধার করা হয়েছে নদিয়ার কৃষ্ণগঞ্জের ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায়। আবার বিপুল পরিমাণ সোনা পাচার রুখে দিল বিএসএফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF Nadia Gold Smuggling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE