Advertisement
Back to
Lok Sabha Election 2024

হিরণের স্বস্তি হাই কোর্টে, ঘাটালের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে এফআইআরে স্থগিতাদেশ

গত ১৮ মে ঘাটাল তৃণমূলের ব্লক প্রেসিডেন্ট দিলীপ মাজীর অভিযোগের ভিত্তিতে ঘাটাল থানায় একটি এফআইআর দায়ের করা হয় বিজেপি প্রার্থী হিরণের বিরুদ্ধে। তাতে অন্তর্বর্তী স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়।

ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ১৭:৫৪
Share: Save:

ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআরে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল কলকাতা হাই কোর্ট। বিচারপতি অমৃতা সিংহের বেঞ্চ জানিয়েছে, ১৭ জুন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই স্থগিতাদেশ বজায় থাকবে। হিরণের বিরুদ্ধে তদন্ত করতে পারবে না পুলিশ। আগামী ১০ জুন এই মামলার পরবর্তী শুনানি।

গত ১৮ মে ঘাটাল তৃণমূলের ব্লক প্রেসিডেন্ট দিলীপ মাজীর অভিযোগের ভিত্তিতে ঘাটাল থানায় একটি এফআইআর দায়ের করা হয়। সেখানে হিরণ-সহ তিন জনের নাম ছিল। অভিযোগ, ঘাটালের তৃণমূল প্রার্থী তথা অভিনেতা দেবের একটি ভুয়ো অডিয়ো তৈরি করে সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছে। এ ভাবে ভোটের আগে দেবের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হয়েছে। ওই অডিয়োতে স্পর্শকাতর বিষয় ছিল বলে পুলিশকে জানিয়েছিলেন অভিযোগকারী। অডিয়োতে দেবের কণ্ঠস্বর বিকৃত করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। তাঁর আরও অভিযোগ ছিল, দেবের বিরুদ্ধে ‘সন্ত্রাসবাদী’, ‘খুনি’, ‘রক্তমাখা হাত’, ‘আতঙ্কবাদী’ ইত্যাদি শব্দ ব্যবহার করা হয়েছে।

এই এফআইআরকে চ্যালেঞ্জ করে হিরণ আদালতে যান। এফআইআরে নাম থাকা ঘাটালের স্থানীয় বিজেপি নেতা তমোঘ্ন দে-ও মামলা করেন ওই এফআইআরের বিরুদ্ধে। শুক্রবার বিচারপতি সিংহের বেঞ্চে সেই মামলার শুনানি ছিল। এফআইআরে আপাতত অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে আদালত। ১৭ জুন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যা বহাল থাকবে বলে জানিয়েছেন বিচারপতি।

উল্লেখ্য, ঘাটালে ষষ্ঠ দফায় আগামী ২৫ মে, শনিবার ভোটগ্রহণ। টলিউড অভিনেতা দেব সেখানকার দু’বারের সাংসদ। এ বারও তৃণমূলের টিকিটে ভোটে দাঁড়িয়েছেন। বিজেপি ঘাটালে টিকিট দিয়েছে আর এক টলি অভিনেতা হিরণকে। ফলে দুই অভিনেতার টক্কর হিসাবে ঘাটাল কেন্দ্রের ফলাফলের দিকে নজর রয়েছে। তার আগে প্রার্থীরা একে অপরের বিরুদ্ধে নানা অভিযোগ, পাল্টা অভিযোগ আনছেন। শেষ হাসি কে হাসবেন, তা জানা যাবে ৪ জুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE