Advertisement
Back to
Presents
Associate Partners
PM Narendra Modi

উপত্যকায় ভোট: চুপই কেন্দ্র

তৃণমূল সাংসদ সৌগত রায় মনে করান, সুপ্রিম কোর্ট কেন্দ্রকে সেপ্টেম্বরের মধ্যে জম্মু-কাশ্মীরে বিধানসভা নির্বাচন করানোর নির্দেশ দিয়েছে।

PM Narendra Modi.

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:৫০
Share: Save:

লোকসভায় পাশ হল জম্মু-কাশ্মীর পঞ্চায়েত-পুরসভা (সংশোধনী) বিল, ২০২৪। তবে জম্মু-কাশ্মীরে বিধানসভা নির্বাচন কবে— বিরোধীদের সেই প্রশ্নের জবাবই দিল না নরেন্দ্র মোদী সরকার। বিল পাশের ফলে জম্মু-কাশ্মীরে পঞ্চায়েত ও পুরসভায় ওবিসি শ্রেণির জন্য আসন সংরক্ষণ নিশ্চিত হল।

আজ ওই বিলটি নিয়ে আলোচনায় অধিকাংশ বিরোধী সাংসদ জম্মু-কাশ্মীরে দ্রুত নির্বাচন করিয়ে রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেওয়ার দাবি জানান। তৃণমূল সাংসদ সৌগত রায় মনে করান, সুপ্রিম কোর্ট কেন্দ্রকে সেপ্টেম্বরের মধ্যে জম্মু-কাশ্মীরে বিধানসভা নির্বাচন করানোর নির্দেশ দিয়েছে। এনসিপি-র সাংসদ সুপ্রিয়া সুলে বলেন, ‘‘জানি দিনক্ষণ স্থির করা নির্বাচন কমিশনের এক্তিয়ারে পড়ে। কিন্তু সরকারের উচিত কোন মাসের মধ্যে নির্বাচন হবে তা অন্তত জানানো।’’ এনসি-র সাংসদ হাসনয়ন মাসুদির কথায়, ‘‘সুপ্রিম কোর্টের হস্তক্ষেপের আগে কেন্দ্রের ভোট করানো উচিত।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

বিলে ওবিসি সংরক্ষণের বিষয়টি থাকায় আজ জাতগণনার দাবিতে সরব হন লোকসভায় কংগ্রেসের নেতা অধীর চৌধুরী। তিনি বলেন, ‘‘আমরা চাই সরকার জাতগণনা করুক।’’ একই সঙ্গে তাঁর প্রশ্ন, ‘‘সরকার বলছে গণতন্ত্রকে মজুবত করতে ওই পদক্ষেপ। কিন্তু পাঁচ বছরের বেশি সময় ওই রাজ্যে বিধানসভা নির্বাচন হয়নি। এ কেমন গণতন্ত্র?’’ জবাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাইয়ের প্রতিশ্রুতি, ঠিক সময়ে নির্বাচন হবে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE