Advertisement
Back to
Presents
Associate Partners
Loksabha Election 2024

তাপসের বিরুদ্ধে সুদীপের উত্তরের লড়াইয়ে জোড়া জনসভা করবেন নেত্রী মমতা, হাঁটবেন মিছিলেও

সব ঠিকঠাক থাকলে আগামী ২৩ মে প্রথমবার উত্তর কলকাতার তৃণমূল প্রার্থীর সমর্থনে প্রথম জনসভা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সঙ্গে একটি মিছিলেও পা মেলাতে পারেন।

উত্তর কলকাতায় সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে পথে নামছেন তৃণমূলের সর্ব্বোচ্চ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ।

উত্তর কলকাতায় সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে পথে নামছেন তৃণমূলের সর্ব্বোচ্চ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। । ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ২১:৫০
Share: Save:

উত্তর কলকাতায় তৃণমূল সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াইয়ের ময়দানে বিজেপি প্রার্থী তাপস রায়। সেই লড়াইয়ে লোকসভার দলনেতার সমর্থনে এ বার ময়দানে নামতে চলেছেন তৃণমূলের সর্ব্বোচ্চ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সব ঠিকঠাক থাকলে আগামী ২৩ মে প্রথম বার উত্তর কলকাতার তৃণমূল প্রার্থীর সমর্থনে প্রথম জনসভা করতে পারেন তিনি, সঙ্গে একটি মিছিলও পা মেলাতে পারেন।

তৃণমূল সূত্রে খবর, ওই দিন উত্তর কলকাতার চৌরঙ্গী বিধানসভার ব্যাঙ্ক অফ ইন্ডিয়া মোড়ে জনসভা করবেন মমতা। ২০০৯ সাল থেকে তৃণমূলের হয়ে উত্তর কলকাতায় জয়ী হয়ে আসছেন সুদীপ। এ বারের ভোটে তাঁর প্রতিদ্বন্দ্বী একদা সতীর্থ তাপস। এক সময় একই দলে থাকলেও তাঁদের ‘মধুর’ সম্পর্কের কথা সর্বজনবিদিত। তৃণমূলের একাংশ মনে করছে, সুদীপের কারণে বিদ্রোহী হয়ে বিজেপিতে যোগদান করে উত্তর কলকাতায় বিজেপির প্রার্থী হয়েছেন তিনি। সেই তাপস যাতে কোনও ভাবেই সুদীপের ভোটবাক্সে সিঁধ না কাটতে পারেন, সেই বিষয়টি নিশ্চিত করতেই মমতা জোড়া সভার পাশাপাশি মিছিল করার কর্মসূচি নিয়েছেন।

এর পর আবার উত্তর কলকাতায় মমতার কর্মসূচি রাখা হয়েছে ২৭ মে। ওই দিন বেলেঘাটার গান্ধী আশ্রমে মহাত্মার মূর্তিতে মাল্যদান করে মিছিল শুরু করতে পারেন মমতা। বেলেঘাটা, ফুলবাগান, কাঁকুড়গাছি হয়ে মানিকতলায় মিছিল শেষ করবেন মুখ্যমন্ত্রী। এর পর সত্যনারায়ণ পার্কে সুদীপের সমর্থনে জনসভা করবেন। উত্তর কলকাতায় এ বার তৃণমূলের মর্যাদার লড়াই। যে ভাবে দলবদল করে তাপস বিজেপির প্রার্থী হয়েছেন, তা কোনও ভাবেই মেনে নিতে পারছেন না তৃণমূল শীর্ষ নেতৃত্ব। তাই জোড়া সভার সঙ্গে একটি মিছিলেও হাঁটার পরিকল্পনা নিয়েছেন মমতা।

এ ছাড়াও, ২৮ মে বেহালা চৌরাস্তায় দক্ষিণ কলকাতার তৃণমূল প্রার্থী মালা রায়ের সমর্থনে একটি প্রচার সভায় অংশ নেবেন তিনি। ২৯ মে মমতা প্রচার করবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে। অভিষেককে পাশে নিয়েই তিনি জনসভা করবেন মেটিয়াবুরুজ বিধানসভা এলাকায়। আবার ৩০ মে প্রচারের শেষ দিন একই সঙ্গে যাদবপুর ও দক্ষিণ কলকাতার তৃণমূল প্রার্থীদের সমর্থনে মিছিলে হাঁটবেন। যাদবপুরের সুলেখা মোড় কিংবা ৮বি থেকে হাঁটা শুরু করতে পারেন মুখ্যমন্ত্রী, গড়িয়াহাট থেকে বালিগঞ্জ ফাঁড়ি হয়ে হাজরা রোড ধরে হাজরা মোড় হয়ে কালীঘাটে এসে সংক্ষিপ্ত একটি সভার মাধ্যমে লোকসভা ভোটের প্রচার শেষ করবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE