Advertisement
Back to
Presents
Associate Partners
Mamata Bala Thakur Shantanu Thakur

ঠাকুরবাড়িতে মমতাবালার উপর ‘হামলা’! তালা ভেঙে বড়মার ঘর দখলে অভিযুক্ত বনগাঁর পদ্মপ্রার্থী শান্তনু

রবিবার সন্ধ্যায় ফের উত্তপ্ত হল ঠাকুরবাড়ি। কেন্দ্রীয় মন্ত্রী শান্তনুর বিরুদ্ধে তালা ভেঙে বড়মা বীণাপানি দেবীর ঘরের দখল নেওয়ার অভিযোগ উঠেছে। একটি ভিডিয়োও প্রকাশ্যে এসেছে।

তালা ভাঙার চেষ্টা করছেন শান্তনু ঠাকুর।

তালা ভাঙার চেষ্টা করছেন শান্তনু ঠাকুর। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৪ ২২:৫৮
Share: Save:

মতুয়া ঠাকুরবাড়িতে তৃণমূলের রাজ্যসভা সাংসদ মমতাবালা ঠাকুরের উপর হামলার অভিযোগ উঠল লোকসভা ভোটে বনগাঁর বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরের বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাপ ছড়াল উত্তর ২৪ পরগনার গাইঘাটায়। ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল পুলিশবাহিনী। রয়েছেন শান্তনুর নিরাপত্তারক্ষীরাও।

রবিবার সন্ধ্যায় ফের উত্তপ্ত হল ঠাকুরবাড়ি। কেন্দ্রীয় মন্ত্রী শান্তনুর বিরুদ্ধে তালা ভেঙে বড়মা বীণাপানি দেবীর ঘরের দখল নেওয়ার অভিযোগ উঠেছে। একটি ভিডিয়োও প্রকাশ্যে এসেছে। সেটির সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি। ভিডিয়োয় একটি কোল্যাপসিবল গেটের তালা ভাঙতে দেখা গিয়েছে শান্তনুকে। মমতাবালার অভিযোগ, শান্তনু তাঁর দলবল নিয়ে তাঁর ঘরে ঢুকেছেন। তাঁকে গালিগালাজ করেছেন। প্রাণনাশের হুমকিও দিয়েছেন। তিনি আতঙ্কে আছেন। মহিলা হওয়ায় তাঁর উপর অত্যাচার করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন মমতাবালা।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

পাল্টা শান্তনুর দাবি, বড়মা প্রয়াত হওয়ার পর থেকে তাঁর ঘরে ঢুকতে পারেন না শান্তনু ও তাঁর পরিবার। নাতি হিসাবে তাঁরও বড়মার ঘরে ঢোকার অধিকার রয়েছে। সেই কারণেই তিনি বড়মার ঘরে ঢোকার চেষ্টা করেছিলেন। কিন্তু ঘর তালা দিয়ে রাখা হয়েছিল। তাই তালা ভেঙে ঢুকেছেন তিনি।

গাইঘাটার ঠাকুরনগরে মতুয়াদের ধর্মীয় পীঠস্থান ঠাকুরবাড়িতে শান্তনুর সঙ্গে তাঁর জেঠিমা মমতা ঠাকুরের কোন্দল বার বার প্রকাশ্যে এসেছে। মতুয়াদের নিয়ে তৈরি দু’টি পৃথক ধর্মীয় সংগঠনের তাঁরা দু’জন কর্ণধার। সেখানেও ভক্তদের মধ্যে বিজেপি-তৃণমূল ভাগাভাগি স্পষ্ট। মতুয়া সম্প্রদায়ের মহাসঙ্ঘের দায়িত্ব কার হাতে থাকবে, তা নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থও হয়েছেন শান্তনু। এ বার ভোটের আবহে উত্তপ্ত হল ঠাকুরবাড়ি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE