Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

কথার খেলাপ, মোদীকে কটাক্ষ চিদম্বরমের

চড়া মূল্যবৃদ্ধি ও গরিব-নিম্নবিত্তের উপরে বাড়তে থাকা আর্থিক বোঝা নিয়ে প্রশ্নের মুখে শুক্রবার কেন্দ্র গ্যাসের দাম ১০০ টাকা কমানোর কথা ঘোষণা করেছে। ফলে কলকাতায় ১৪.২ কেজির এলপিজি সিলিন্ডার কেনা যাচ্ছে ৮২৯ টাকায়।

An Image Of PM Narendra Modi

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ১০ মার্চ ২০২৪ ০৭:২২
Share: Save:

ভোটের মুখে রান্নার গ্যাসের দাম ১০০ টাকা কমানো থেকে দেশ জুড়ে অসংখ্য প্রকল্প ঘোষণা— এই সব কিছু নিয়ে শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দিকে কটাক্ষ ছুড়ে দিলেন কংগ্রেস নেতা পি চিদম্বরম। বিঁধলেন বছরে দু’কোটি চাকরি তৈরি, দেশবাসীর অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা জমা বা জ্বালানি দাম কমানোর মতো অতীতে মোদীর দেওয়া কিছু প্রতিশ্রুতি রাখতে না পারার অভিযোগ তুলেও।

চড়া মূল্যবৃদ্ধি ও গরিব-নিম্নবিত্তের উপরে বাড়তে থাকা আর্থিক বোঝা নিয়ে প্রশ্নের মুখে শুক্রবার কেন্দ্র গ্যাসের দাম ১০০ টাকা কমানোর কথা ঘোষণা করেছে। ফলে কলকাতায় ১৪.২ কেজির এলপিজি সিলিন্ডার কেনা যাচ্ছে ৮২৯ টাকায়। উজ্জ্বলা যোজনার আওতায় থাকা গরিব পরিবারগুলির সিলিন্ডারের জন্য খরচ হবে ৫০৯.৪৩ টাকা। বেশ কিছু দিন আগে বিশ্ব বাজারে এলপিজি-র দাম কমলেও দেশবাসীকে তার সুবিধা দিতে এত দেরি করার কারণ যে ভোট বাক্সে সুবিধা পেতে, এই অভিযোগ আগেই তুলেছে বিরোধী শিবির। মাত্র ১০০ টাকা কমানো নিয়েও ক্ষোভ প্রকাশ করেছে। শনিবার সাংবাদিকদের সঙ্গে বৈঠকে চিদম্বরম কটাক্ষের সুরেই বলেন, এ বার প্রধানমন্ত্রীর উচিত দেশবাসীকে এই নিশ্চয়তা দেওয়া যে, লোকসভা ভোটে তিনি ক্ষমতায় ফিরে এলে গ্যাসের দাম আর বাড়বে না।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ভোটের মুখে প্রধানমন্ত্রীর দেশ জুড়ে বিভিন্ন প্রকল্প উদ্বোধন নিয়েও অসন্তোষ প্রকাশ করেন তিনি। বলেন, গত ২২ ফেব্রুয়ারি থেকে ১৪ দিন ধরে ৫.৯০ লক্ষ কোটি টাকার প্রকল্প ঘোষণা করছেন মোদী। তাঁর প্রশ্ন, এত টাকার প্রকল্পের সংস্থান এ বারের কেন্দ্রীয় বাজেটে কোথায়?

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE