Advertisement
Back to
Lok Sabha Election 2024

অমেঠী: খড়্গে-প্রিয়ঙ্কা কথা, ঘোষণা হতে পারে আজ

কংগ্রেস সূত্রের বক্তব্য, এখনও পর্যন্ত যা পরিস্থিতি তাতে রাহুল এ বার অমেঠীর বদলে গত বিশ বছর ধরে সনিয়া গান্ধীর লোকসভা কেন্দ্র রায়বরেলী থেকে প্রার্থী হতে পারেন। প্রিয়ঙ্কা এখনই নির্বাচনী লড়াইয়ে নামতে চাইছেন না।

কর্নাটকে প্রচারে মল্লিকার্জুন খড়্গে এবং প্রিয়ঙ্কা গান্ধী বঢরা।

কর্নাটকে প্রচারে মল্লিকার্জুন খড়্গে এবং প্রিয়ঙ্কা গান্ধী বঢরা। ছবি: পিটিআই।

প্রেমাংশু চৌধুরী
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ০৭:৩৪
Share: Save:

অমেঠী, রায়বরেলীতে কংগ্রেস প্রার্থী নিয়ে দলের সভাপতি মল্লিকার্জুন খড়্গে আজ প্রিয়ঙ্কা গান্ধী বঢরার সঙ্গে বৈঠক করলেন। দু’জনেই আজ কর্নাটকের গুলবর্গায় প্রচারে গিয়েছিলেন। সেখানে জনসভার পরেই তাঁদের কথা হয়েছে। আগামিকাল রাহুল গান্ধী মধ্যপ্রদেশে প্রচারে যাচ্ছেন। তার আগে তাঁর সঙ্গেও দলের সভাপতির বৈঠক হবে বলে কংগ্রেস সূত্রের খবর। এর পরেই অমেঠী, রায়বরেলীর প্রার্থী নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। উত্তরপ্রদেশের ওই দুই কেন্দ্রের প্রার্থীর নাম আগামিকাল ঘোষণা করা হতে পারে।

কংগ্রেস সূত্রের বক্তব্য, এখনও পর্যন্ত যা পরিস্থিতি তাতে রাহুল এ বার অমেঠীর বদলে গত বিশ বছর ধরে সনিয়া গান্ধীর লোকসভা কেন্দ্র রায়বরেলী থেকে প্রার্থী হতে পারেন। প্রিয়ঙ্কা এখনই নির্বাচনী লড়াইয়ে নামতে চাইছেন না। রাহুল গত লোকসভা নির্বাচনে অমেঠীতে হেরে গিয়েছিলেন।

আজ অমেঠীর বিদায়ী সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ বারও তিনি অমেঠীর বিজেপি প্রার্থী। তার আগে অমেঠীতে নিজের বাড়িতে পুজোও করেন তিনি। মনোনয়ন জমা দেওয়ার পরে তাঁর বক্তব্য, অমেঠীতে তাঁর বিরুদ্ধে রাহুল বা প্রিয়ঙ্কা যে-ই প্রার্থী হোন না কেন, তিনি পরোয়া করেন না। কারণ যিনিই প্রার্থী হবেন, তিনি হারবেন। কংগ্রেস জানে অমেঠীতে হারবে। সেই কারণেই এখনও প্রার্থী ঘোষণা করেনি।

সনিয়া গান্ধী শারীরিক অসুস্থতার জন্য এ বার রায়বরেলী থেকে লোকসভা ভোটে লড়াই না করার সিদ্ধান্ত আগেই নিয়েছিলেন। তাঁকে রাজস্থান থেকে রাজ্যসভায় জিতিয়ে এনেছে কংগ্রেস। রায়বরেলীতে কংগ্রেস কাকে প্রার্থী করে, তা দেখে বিজেপি প্রার্থী ঘোষণা করবে। ২০ মে অমেঠী, রায়বরেলীতে ভোটগ্রহণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE