Advertisement
Back to
Presents
Lok Sabha Election 2024

মধ্যপ্রদেশে কমল নাথের গড়ে কংগ্রেসে ভাঙন, বিজেপিতে যোগ দিলেন ছিন্দওয়াড়ার মেয়র

সোমবার মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে পদ্মশিবিরে যোগ দেন ছিন্দওয়াড়ার মেয়র। গত সপ্তাহেই ছিন্দওয়াড়া জেলার অমরওয়াদা কেন্দ্রের কংগ্রেস বিধায়ক কমলেশ শাহ বিজেপিতে যোগ দিয়েছিলেন।

Congress mayor from Kamal Nath\\\'s home turf Chhindwara joins BJP on Monday

মুখ্যমন্ত্রী মোহন যাদবের সঙ্গে ছিন্দওয়াড়ার মেয়র। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১৪:৪২
Share: Save:

লোকসভা ভোটের আগে মধ্যপ্রদেশে আবারও কংগ্রেসের ঘর ভাঙল বিজেপি। সোমবার বিজেপিতে যোগ দিলেন কংগ্রেস পরিচালিত ছিন্দওয়াড়া পুরসভার মেয়র বিক্রম আহাকে। ছিন্দওয়াড়া প্রবীণ কংগ্রেস নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের গ়ড় বলে পরিচিত। দীর্ঘ দিন এই কেন্দ্র থেকে জিতেই লোকসভায় গিয়েছেন তিনি। এ বারেও এই কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী কমল নাথের পুত্র নকুল নাথ।

সোমবার মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব এবং বিজেপির রাজ্য সভাপতি ভিডি শর্মার উপস্থিতিতে পদ্মশিবিরে যোগ দেন ছিন্দওয়াড়ার মেয়র। গত সপ্তাহেই ছিন্দওয়াড়া জেলার অমরওয়াদা কেন্দ্রের কংগ্রেস বিধায়ক এবং রাজ্য রাজনীতিতে কমল নাথের ঘনিষ্ঠ বলে পরিচিত কমলেশ শাহ বিজেপিতে যোগ দেন।

আগামী ১৯ এপ্রিল সারা দেশে প্রথম দফায় যে ক’টি লোকসভা নির্বাচনে ভোট হবে, তার মধ্যে রয়েছে ছিন্দওয়াড়া আসনটিও। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেস রাজ্যের সব আসনে হেরে গেলেও কেবল এই আসনে জিতেছিলেন নকুল নাথ। কমল নাথ ছাড়াও তাঁর স্ত্রী অলকা নাথও ১৯৯৬ সালে এই কেন্দ্র থেকে জয়ী হন। কমল নাথ নিজে বর্তমানে ছিন্দওয়াড়া বিধানসভা কেন্দ্রের বিধায়ক। এ বার নকুলের বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছে বিবেক বান্টি সাহুকে।

কিছু সপ্তাহ আগে জল্পনা ছড়িয়ে পড়ে যে, পুত্রকে নিয়ে বিজেপিতে যোগ দিতে চলেছেন কমল নাথ। পরে অবশ্য পিতা-পুত্র দু’জনেই এই জল্পনায় জল ঢেলে জানান, সবটাই সংবাদমাধ্যমের তৈরি করা অপপ্রচার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE