Advertisement
Back to
Presents
Associate Partners
Nakul Nath

‘বিজেপি গুজব রটাচ্ছে, আমরা কংগ্রেস ছাড়ছি না’, বললেন কমল নাথের সাংসদ পুত্র নকুল

কমল-পুত্র নকুল গত ১৬ ফেব্রয়ারি সকালে নিজের এক্স হ্যান্ডল থেকে ‘কংগ্রেস’ পরিচয় মুছে দেওয়ার পরে জল্পনা তৈরি হয় এ বার তিনি এবং তাঁর বাবা বিজেপিতে যোগ দেবেন।

কমল নাথ (বাঁ দিকে) এবং পুত্র নকুল নাথ।

কমল নাথ (বাঁ দিকে) এবং পুত্র নকুল নাথ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ০৯:৫২
Share: Save:

এক সপ্তাহ আগে জাতীয় রাজনীতিতে সবচেয়ে বেশি জল্পনা ছিল পিতাকে সঙ্গে নিয়ে তাঁর কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাওয়ার ‘সম্ভাবনা’ নিয়ে। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের পুত্র নকুল এ বার সরাসরি তেমন জল্পনা উড়িয়ে দিলেন।

ছিন্দওয়াড়ার কংগ্রেস সাংসদ নকুল বৃহস্পতিবার তাঁর লোকসভা কেন্দ্রে অন্তর্গত নভেগাঁওতে একটি সভায় বলেন, ‘‘আগামী নির্বাচনে পরাজয়ের ভয়ে বিজেপির লোকেরা আমাদের বিজেপিতে যোগ দেওয়ার বিষয়ে মিথ্যা গুজব ছড়াচ্ছে। আজ আমি এই প্ল্যাটফর্ম থেকে স্পষ্ট করতে চাই যে শ্রদ্ধেয় কমলনাথজি বিজেপিতে যোগ দিচ্ছেন না, নকুল নাথও বিজেপিতে যোগ দিচ্ছেন না।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

কমল-পুত্র নকুল গত ১৬ ফেব্রুয়ারি সকালে নিজের এক্স হ্যান্ডল থেকে ‘কংগ্রেস’ পরিচয় মুছে দেওয়ার পরে জল্পনা তৈরি হয় এ বার তিনি এবং তাঁর বাবা বিজেপিতে যোগ দেবেন। সে দিন বিকেলে কমল দিল্লি পৌঁছনোর পরে তাঁর বাড়িতে হঠাৎ কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা বাড়ানোর পরে সেই আশঙ্কা আরও দৃঢ় হয়েছিল কংগ্রেসের অন্দরে। ১৮ ফেব্রুয়ারি সকাল পর্যন্ত তাঁর দিল্লির বাড়ির ছাদে উড়ছিল ‘জয় শ্রীরাম’ লেখা পতাকা। কিন্তু দুপুরে তা নামিয়ে দেওয়া হয়।

এর পর ১৯ ফেব্রুয়ারি মধ্যপ্রদেশে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ সফল করার জন্য সে রাজ্যের রাজধানী ভোপালে প্রদেশ কংগ্রেস নেতৃত্বের বৈঠকে ভার্চুয়াল বক্তৃতায় কমল যোগ দেন। তিনি বলেন, ‘‘রাহুল আমাদের নেতা।’’ ঘটনাচক্রে, বুধবার মধ্যপ্রদেশ বিজেপি নেতৃত্ব ছিন্দওয়াড়ার ৫০ হাজার কংগ্রেস নেতা-কর্মীকে বিজেপিতে যোগদানের কর্মসূচির ইঙ্গিত দিয়েছিলেন। তার পরেই নকুলের ওই মন্তব্য। প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা ভোটে মধ্যপ্রদেশের ২৯টি আসনের মধ্যে ২৮টিতে জিতেছিল বিজেপি। একমাত্র ছিন্দওয়াড়ায় জেতেন নকুল।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE