Advertisement
Back to
Presents
Associate Partners
Election Commission

বহরমপুরে ভোটারদের পরিচয়পত্রের ছবি বদল! তৃণমূলের বিরুদ্ধে নালিশ জানিয়ে কমিশনে কংগ্রেস

মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠি দিয়ে কংগ্রেস দাবি করেছে, তৃণমূল নেতাদের একাংশ ভোটারদের থেকে সচিত্র পরিচয়পত্র, নথি সংগ্রহ করছেন। তার পর সেই পরিচয়পত্রের ছবি বদলে দিচ্ছেন।

image of complain

মুখ্য নির্বাচনী আধিকারিককে সোমবার নালিশ জানিয়ে চিঠি দিয়েছে কংগ্রেস। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ১৫:১৩
Share: Save:

মু্র্শিদাবাদে প্রযুক্তির মাধ্যমে ভোটারদের সচিত্র পরিচয়পত্রের ছবি বদল করছে তৃণমূল! অভিযোগ তুলে কমিশনে নালিশ জানাল কংগ্রেস। তাদের দাবি, মু্র্শিদাবাদের বেশ কিছু জায়গায় এ রকম হয়ে চলেছে। কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীর ‘গড়’ বলে পরিচিত বহরমপুর লোকসভা কেন্দ্রে এই ধরনের ঘটনা বেশি দেখা গিয়েছে বলে অভিযোগ। তৃণমূল জানিয়েছে, হারের ভয়েই এ সব করছেন অধীর। পাল্টা কংগ্রেসকেই একহাত নিয়েছে তারা।

মুখ্য নির্বাচনী আধিকারিককে সোমবার নালিশ জানিয়ে চিঠি দিয়েছে কংগ্রেস। তাতে দাবি করেছে, তৃণমূল নেতাদের একাংশ ভোটারদের থেকে সচিত্র পরিচয়পত্র, নথি সংগ্রহ করছেন। তার পর সেই পরিচয়পত্রের ছবি বদলে দিচ্ছেন। এ ভাবে আসলে নির্বাচনী আধিকারিক এবং কেন্দ্রীয় বাহিনীকে ‘প্রতারণা’-র চেষ্টা চলছে। এর ফলে আসন্ন নির্বাচন ‘প্রহসন’-এ পরিণত হতে পারে বলে জানিয়েছে কংগ্রেস।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

এই বিষয়ে নির্বাচন কমিশনকে যথাযোগ্য পদক্ষেপ করারও আর্জি জানিয়েছে কংগ্রেস। চিঠিতে সই রয়েছে মু্র্শিদাবাদ জেলা কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক অসীমকুমার রায়ের। চিঠির প্রতিলিপি পাঠানো হয়েছে রিটার্নিং অফিসার, মুর্শিদাবাদের এসপিকে। তৃণমূল পরিচালিত বহরমপুর পৌরসভার পৌরপিতা নাড়ুগোপাল মুখোপাধ্যায় বলেন, ‘‘অধীর হার নিশ্চিত বুঝতে পেরেই সারবত্তাহীন অভিযোগ করছেন। নির্বাচনের কোনও প্রক্রিয়া তৃণমূল নিয়ন্ত্রণ করে বলে আমার জানা নেই। অধীরেরও জানা উচিত। তিনি হারের ভয়ে মানসিক ভারসাম্য হারিয়েছেন।’’

বহরমপুরে ভোট রয়েছে চতুর্থ দফায়, ১৩ মে। বহরমপুরে কংগ্রেসের প্রার্থী অধীর এবং তৃণমূলের প্রার্থী ইউসুফ পাঠান।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Election Commission Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE