Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

প্রচারে বেরিয়ে স্থানীয়দের প্রশ্নের মুখে নিশীথ, দিলেন কাজ না হওয়ার যুক্তি, পাল্টা কটাক্ষ তৃণমূলের

কোচবিহারে প্রচারে বেরিয়ে স্থানীয় মহিলাদের প্রশ্নের মুখে পড়েন নিশীথ। মহিলাদের কথা শুনে নিশীথের দাবি, তিনি টাকা নিয়ে বসে আছেন কিন্তু তৃণমূলের পঞ্চায়েত তাঁর টাকা নিতে রাজি নয়।

মহিলার প্রশ্নের মুখে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ।

মহিলার প্রশ্নের মুখে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৭:১১
Share: Save:

প্রচারে বেরিয়ে সাধারণ মানুষের প্রশ্নের মুখে পড়লেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা কোচবিহার কেন্দ্রের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। পানীয় জল, বেহাল রাস্তা নিয়ে নিজের নির্বাচনী কেন্দ্রেই মহিলাদের প্রশ্নের মুখে পড়তে হয় তাঁকে। যা নিয়ে নিশীথের দিকে কটাক্ষ ছুড়ে দিয়েছে তৃণমূল।

সোমবার কোচবিহারের গুড়িয়াহাটি ২ গ্রাম পঞ্চায়েত এলাকায় প্রচারে যান নিশীথ। সেখানে রেলগেট বাজারে একটি সভা করার পাশাপাশি স্থানীয় একটি মন্দিরে পুজোও দেন তিনি। মন্দিরে পুজো দিয়ে বেরোনোর সময় স্থানীয় মহিলারা মন্ত্রীর গাড়ি থামিয়ে এলাকায় পানীয় জল, বেহাল রাস্তা এবং নিকাশি নালা সংস্কারের দাবি জানিয়ে প্রশ্ন করেন নিশীথকে। মহিলাদের প্রশ্নের মুখে অস্বস্তিতে পড়েন নিশীথ। যদিও হাসিমুখেই মহিলাদের অভাব-অভিযোগের কথা শুনতে দেখা যায় নিশীথকে। কেন উন্নয়ন হল না, তার জবাবও দিতে হয় তাঁকে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অভিযোগকারী এক মহিলা সন্ধ্যা মিত্র বলেন, ‘‘বর্ষা এলেই ঘরে জল ঢুকে যায়। নিকাশি নালাগুলি মশায় ভর্তি হয়ে গিয়েছে। আমরা মন্ত্রীর কাছে অভিযোগ জানিয়েছি। মন্ত্রী বলেছেন, তিনি নাকি টাকা দিতে চাইছেন কিন্তু গ্রাম পঞ্চায়েত টাকা নিচ্ছে না।’’ নিশীথের দাবি, তিনি সব কাজের জন্য টাকা বরাদ্দ করে রেখেছেন। কিন্তু তৃণমূলের পঞ্চায়েত প্রধান টাকা নিতে চাইছেন না। যদিও নিশীথের দাবি উড়িয়ে দিয়েছে স্থানীয় পঞ্চায়েতের প্রধান।

তৃণমূলের দখলে থাকা গড়িয়াহাটি ২ গ্রাম পঞ্চায়েতের প্রধান বিশ্বজিৎ মল্লিকের পাল্টা দাবি, ছ’মাস হল নতুন বোর্ড গঠন হয়েছে। ইতিমধ্যে ২০ থেকে ২৫টি রাস্তা, পানীয় জলের চারটি রিজ়ার্ভার এবং নিকাশি নালা সংস্কার থেকে শুরু করে বহু কাজের পরিকল্পনা এবং কাজ করা হয়েছে। বিশ্বজিৎ বলেন, ‘‘নিশীথ প্রামাণিক মিথ্যা অভিযোগ করে এলাকা গরম করার চেষ্টা করছেন। যে হেতু গত পাঁচ বছর তিনি কোনও কাজ করেননি, তাই তাঁকে জবাবদিহি করতে হবে। তাই এখন এ সব বলতে হচ্ছে।’’

এই বিষয়টিকে হাতছাড়া করেনি তৃণমূল। ঘটনার ভিডিয়ো এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) প্রকাশ করে তৃণমূলের কটাক্ষ, মানুষ যখন ভুগছে তখন মানুষের ভোগান্তি এক হাসিতে উড়িয়ে দেওয়া যায় না।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE