Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

ভোটে রাজ্য পুলিশের নোডাল অফিসার আনন্দ কুমার

কমিশন সূত্রের খবর, লোকসভা নির্বাচনে রাজ্যে পুলিশের নোডাল অফিসার হিসেবে প্রথম দফায় তিন পুলিশকর্তার নাম পাঠানো হয়েছিল। কিন্তু কমিশন ওই নামগুলি গ্রহণ করেনি।

ECI

জাতীয় নির্বাচন কমিশন। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:৪৮
Share: Save:

নবান্নের পাঠানো ছ’জন পুলিশকর্তার নাম বাতিল করে আসন্ন লোকসভা নির্বাচনের জন্য রাজ্য পুলিশের নোডাল অফিসার হিসেবে এডিজি (লিগ্যাল) আনন্দ কুমারের নামে সিলমোহর দিল জাতীয় নির্বাচন কমিশন। গত কয়েকটি নিবার্চনে ওই কাজ করতেন রাজ্যে পুলিশের এডিজি (আইন শৃঙ্খলা)-ই।

অন্যদিকে কমিশনের ফুল বেঞ্চ আসার আগে আগামী ২৪ ফেব্রুয়ারি সব জেলাশাসক এবং পুলিশ সুপারকে সশরীরে বৈঠকে থাকার নির্দেশ দিয়েছে মুখ্য নির্বাচনী আধিকারিকের (সিইও) কার্যালয়। শুক্রবার সিইও আরিজ় আফতাব ভার্চুয়াল মাধ্যমে বৈঠকটি করেন। ফুলবেঞ্চের কাছে তাঁরা কী উপস্থাপনা (প্রেজ়েন্টেশন) দেবেন, তা খতিয়ে দেখা হবে ২৪ ফেব্রুয়ারির বৈঠকে। বিশেষ জোর দেওয়া হয়েছে আইনশৃঙ্খলার উপর।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

কমিশন সূত্রের খবর, লোকসভা নির্বাচনে রাজ্যে পুলিশের নোডাল অফিসার হিসেবে প্রথম দফায় তিন পুলিশকর্তার নাম পাঠানো হয়েছিল। কিন্তু কমিশন ওই নামগুলি গ্রহণ করেনি। ফলে দ্বিতীয় দফায় আরও তিন পুলিশকর্তার নাম রাজ্য পাঠালে তা-ও বাতিল করে দেয় কমিশন।

সূত্রের খবর তৃতীয় দফায় আরও যে তিন পুলিশকর্তার নাম পাঠানো হয়েছিল, তার মধ্যে থেকেই আনন্দ কুমারকে নোডাল অফিসার হিসেবে মনোনীত করেছে কমিশন। রাজ্য পুলিশের তরফে বাহিনী মোতায়েন থেকে পুলিশকর্তাদের বদলি— সব কিছুই দেখভাল করবেন তিনি।

অন্যদিকে, এ দিনই প্রাথমিক ভাবে ভোট প্রস্তুতির যাবতীয় দিক খতিয়ে দেখেন সিইও। জেলাশাসকদের কী প্রয়োজন, অসমাপ্ত কী কাজ রয়েছে, তথ্য নেওয়া হয় তাঁরও। সূত্রের খবর, নির্দিষ্ট বয়ান প্রত্যেককে বুঝিয়ে দেওয়া হয়েছে। যার ভিত্তিতে আগামী ৫ মার্চ কমিশনের ফুল বেঞ্চের কাছে রিপোর্ট দিতে হবে তাঁদের।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Nabanna West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE