Advertisement
Back to
Presents
Associate Partners
Telangana

তেলঙ্গানার প্রার্থীর ডাকা বৈঠকে যোগ দেওয়ার অভিযোগ! কমিশন বরখাস্ত করল ১০৬ সরকারি কর্মীকে

ওই প্রার্থীর নাম পি ভেঙ্কটরাম রেড্ডী। তিনি এক জন প্রাক্তন আইএএস অফিসার। তেলঙ্গানার মেদক লোকসভা কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী করেছে বিআরএস।

বিআরএস প্রধান কেসিআর।

বিআরএস প্রধান কেসিআর। —ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১০:৫৪
Share: Save:

তেলঙ্গানায় ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস)-র প্রার্থী আয়োজিত সভায় যোগ দিয়ে বরখাস্ত হলেন ১০৬ সরকারি আধিকারিক। ওই প্রার্থীর নাম পি ভেঙ্কটরাম রেড্ডী। তিনি এক জন প্রাক্তন আইএএস অফিসার। তেলঙ্গানার মেদক লোকসভা কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী করেছে বিআরএস।

কমিশন জানিয়েছে, গত রবিবার নিজের নির্বাচনী কেন্দ্রে একটি দলীয় সভার আয়োজন করেছিলেন ভেঙ্কটরাম। সেই বৈঠকে যোগ দিয়েছিলেন বহু সরকারি আধিকারিক, যা নিয়ম-বহির্ভূত। পাশাপাশি বিআরএস প্রার্থী ওই সভার জন্য সিদ্দিপেটের সহকারী রিটার্নিং অফিসার কাছ থেকে অনুমতি নেননি বলেও জানিয়েছে কমিশন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

মেদকের বিজেপি প্রার্থী এম রঘুনন্দন রাও সহকারী রিটার্নিং অফিসার এবং রাজস্ব বিভাগীয় অফিসারের কাছে ভেঙ্কটরামের বিরুদ্ধে অভিযোগ করার পরে বিষয়টি প্রকাশ্যে আসে। কমিশন একটি বিবৃতি প্রকাশ করে বলেছে, ‘‘পুরো সভার ভিডিয়ো সিসি ক্যামেরায় ধরা পড়েছে। যা থেকে স্পষ্ট যে আদর্শ আচরণবিধি লঙ্ঘন করা হয়েছে।’’

‘অননুমোদিত’ সভার আয়োজনের জন্য ভেঙ্কটরাম এবং অন্যান্য বিআরএস নেতার বিরুদ্ধে ইতিমধ্যেই অভিযোগ দায়ের করা হয়েছে। ১০৬ জন সরকারি কর্মীকেও বরখাস্ত করেছে কমিশন। কমিশন যে সব সরকারি আধিকারিককে সাময়িক ভাবে বরখাস্ত করেছে, তাঁদের একটি বড় অংশ সিদ্ধিপেটের জেলা গ্রামীণ উন্নয়ন সংস্থা (ডিআরডিএ)-র কর্মী।

উল্লেখ্য, আগামী ১৩ মে এক দফাতেই তেলঙ্গানায় লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। ফল প্রকাশিত হবে ৪ জুন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE