Advertisement
Back to
Presents
Associate Partners
BJP Candidate Announced

হাত ছেড়ে পদ্মে যোগ দিলেন ধনকুবের নবীন জিন্দল! বিজেপি জানাল, ভোটের কুরুক্ষেত্রেও নামবেন

হরিয়ানার কুরুক্ষেত্র লোকসভা কেন্দ্রের প্রাক্তন সাংসদ নবীন জিন্দল। টানা ১০ বছর সাংসদ ছিলেন। কংগ্রেসের টিকিটে পর পর দু’বার ভোটেও জেতেন। কিন্তু ২০১৪ সালে বিজেপি প্রার্থীর কাছে হেরে যান।

বিজেপির দিল্লির সদর দফতরে নবীন জিন্দল। রবিবার।

বিজেপির দিল্লির সদর দফতরে নবীন জিন্দল। রবিবার। ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ২১:৪৮
Share: Save:

বিজেপিতে যোগ দিলেন ভারতীয় ধনকুবের তথা শিল্পপতি নবীন জিন্দল। তার কয়েক ঘণ্টার মধ্যেই বিজেপি লোকসভা প্রার্থী হিসাবে ঘোষণা করল তাঁর নাম। প্রাক্তন কংগ্রেস সাংসদ তাঁর পুরনো কেন্দ্র কুরুক্ষেত্র থেকেই লড়বেন বিজেপি প্রার্থী হিসাবে।

হরিয়ানার কুরুক্ষেত্র লোকসভা কেন্দ্রেরই প্রাক্তন সাংসদ নবীন জিন্দল। ২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত টানা ১০ বছর কুরুক্ষেত্রের সাংসদ ছিলেন নবীন। ২০০৪ এবং ২০০৯ পর পর দু’টি লোকসভা ভোটেই কংগ্রেসের টিকিটে ভোটে জেতেন। কিন্তু ২০১৪ সালে বিজেপিরই প্রার্থীর কাছে হেরে যান নবীন। ২০১৯ সালে আর ভোটে দাঁড়াননি। তবে কংগ্রেস ছাড়েননি নবীন। অবশেষে ২০২৪ সালের লোকসভা ভোটে হাত ছেড়ে পদ্মে যোগ দিলেন এই ভারতীয় ধনকুবের।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অম্বানী-আদানিদের সঙ্গে বিজেপির ঘনিষ্ঠতা সর্বজনবিদিত। এবার জিন্দলকেও পাশে পেল পদ্ম। জিন্দল স্টিল অ্যান্ড পাওয়াল লিমিটেডের চেয়ারম্যান নবীন। আবার ও পি জিন্দল বিশ্ববিদ্যালয়ের আচার্যও তিনি। তবে ছাত্র বয়স থেকেই রাজনীতিতে আগ্রহী ছিলেন নবীন। ডালাসের টেক্সাস বিশ্ববিদ্যালয় পরাকালীন তিনি ছাত্রনেতা ছিলেন। স্টুডেন্ট গভর্নমেন্টের প্রেসিডেন্ট হওয়ার পাশাপাশি ডালাসে ‘স্টুডেন্ট লিডার অফ দ্য ইয়ার’ সম্মানও পেয়েছিলেন নবীন। পরে তিনি বাবার রাজনীতির বিষয়গুলিও সামলাতেন। পরে নিজেও সক্রিয় রাজনীতিতে যোগ দেন।

কংগ্রেসের হাত ধরেই রাজনীতির ময়দানে নেমেছিলেন। সেই নবীনই এ বার বিজেপিতে যোগ দিলেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Naveen Jindal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE