Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

সিসি ক্যামেরা ছাড়াই ছ’টি বুথে ভোটগ্রহণ, অভিযোগ হাওড়ার বিজেপি প্রার্থী রথীনের

রথীনের অভিযোগ, সিসি ক্যামেরা না থাকা সত্ত্বেও সোমবার ভোটগ্রহণ হয়েছে ওই বুথগুলিতে। সোমবার রাত ১১টা নাগাদ সাংবাদিক বৈঠক করে এই অভিযোগ করেন তিনি।

হাওড়ার বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী।

হাওড়ার বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২১ মে ২০২৪ ০০:৪০
Share: Save:

দক্ষিণ হাওড়া বিধানসভা কেন্দ্রের লিচুবাগান এলাকার ছ’টি বুথে সিসি ক্যামেরা না থাকার অভিযোগ তুললেন হাওড়ার বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী। তাঁর অভিযোগ, সিসি ক্যামেরা না থাকা সত্ত্বেও সোমবার ভোটগ্রহণ হয়েছে ওই বুথগুলিতে। সোমবার রাত ১১টা নাগাদ সাংবাদিক বৈঠক করে এই অভিযোগ করেন তিনি। ২১ মে নির্বাচন কমিশনের বৈঠক রয়েছে। তার আগে এ বিষয়ে কমিশনের দৃষ্টি আকর্ষণ করার জন্যই তাঁর এই সাংবাদিক বৈঠক বলে জানান রথীন।

সাংবাদিক বৈঠকে রথীন বলেন, “পঞ্চম দফার ভোটে দক্ষিণ হাওড়া বিধানসভা কেন্দ্রের মৌলানা জহর স্কুল ও লিচুবাগান প্রাইমারি স্কুলের ১৫১, ১৫২, ১৫৩, ১৫৫, ১৫৬, ১৫৭— মোট ছ’টি বুথে সিসি ক্যামেরা ছাড়াই চলে ভোটগ্রহণ পর্ব। তাঁর আরও অভিযোগ, সোমবার সকাল থেকে একাধিক বার হাওড়া জেলা নির্বাচন আধিকারিককে ফোন করে, হোয়াট্‌স‌অ্যাপে, এমনকি ইমেল মারফত অভিযোগ জানানো হলেও কোনও রকম পদক্ষেপ করা হয়নি। তাঁর দাবি, দিনের শেষে এই সব ক’টি বুথে প্রায় ৯০ শতাংশ ভোট পড়েছে। সে ক্ষেত্রে তিনি মনে করছেন, ওই সমস্ত বুথে অসাংবিধানিক কার্যকলাপ হয়েছে। তাই রাজ্য নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করার জন্যই সাংবাদিক বৈঠক। যদিও এ বিষয়ে তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, পঞ্চম দফার ভোটে হাওড়া আসনে বিকেল ৫টা পর্যন্ত ৬৮.৮৪ শতাংশ ভোট পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE