Advertisement
Back to
Presents
Associate Partners
Mamata Banerjee

হেমন্তের স্ত্রীর ডাক, দিল্লির পরে এ বার ঝাড়খণ্ডে বিজেপি-বিরোধী সমাবেশে আমন্ত্রণ নেত্রী মমতাকে

সূত্রের খবর, জমি-‘কেলেঙ্কারিতে’ ইডি-র হাতে ধৃত ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সরেনের স্ত্রী এবং ঝাড়খণ্ড মুক্তি মোর্চার (জেএমএম) নেত্রী কল্পনার সঙ্গে মমতার কথা হয়েছে।

Mamata Banerjee.

মমতা বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ০৬:৫৯
Share: Save:

দিল্লির পরে এ বার ঝাড়খণ্ডে বিজেপি-বিরোধী সমাবেশে আমন্ত্রণ জানানো হল তৃণমূল কংগ্রেস নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। সূত্রের খবর, জমি-‘কেলেঙ্কারিতে’ ইডি-র হাতে ধৃত ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সরেনের স্ত্রী এবং ঝাড়খণ্ড মুক্তি মোর্চার (জেএমএম) নেত্রী কল্পনার সঙ্গে মমতার কথা হয়েছে। আগামী ২১ এপ্রিল ঝাড়খণ্ডে ‘উলুগুলান (বিপ্লব) মহা র‌্যালি’ শীর্ষক ওই সমাবেশের জন্য কল্পনাই আমন্ত্রণ জানিয়েছেন মমতাকে। তবে তৃণমূল সূত্রের খবর, এই মুহূর্তে বাংলায় নির্বাচনী প্রচারে ব্যস্ত মমতা নিজে ওই সমাবেশে যাচ্ছেন না। তৃণমূলের তরফে প্রতিনিধি পাঠানো হবে সমাবেশে।

রাজনৈতিক শিবিরের একাংশের ব্যাখ্যা, লোকসভা ভোটে বাংলায় তৃণমূলের বিরুদ্ধে বাম ও কংগ্রেস লড়াই করছে। এই পরিস্থিতিতে পাশের রাজ্য ঝাড়খণ্ডে বাম, কংগ্রেসের সঙ্গে এক মঞ্চে নিজে তৃণমূল নেত্রী হাজির হতে চাইছেন না। তাতে বাংলায় ভোটে অন্য রকম বার্তা যাওয়ার আশঙ্কা রয়েছে। যদিও তৃণমূলের এক শীর্ষ নেতার বক্তব্য, “ভোটের পরে ‘ইন্ডিয়া’ জোটই ফের মাথা তুলবে। আমাদের নেত্রী ইতিমধ্যেই বুঝিয়ে দিয়েছেন, তৃণমূল ‘ইন্ডিয়া’ জোট থেকে বেরিয়ে যায়নি। ভোটের পরে, বিজেপি-বিরোধী সব দলই ফের এক জায়গায় আসবে।” সূত্রের খবর, ২১ তারিখে রাঁচির প্রভাত তারা মাঠে ‌জেএমএম-এর আয়োজিত ওই সমাবেশ থেকে হেমন্তের গ্রেফতারির প্রতিবাদ জানিয়ে গণতন্ত্র রক্ষার ডাক দেওয়া হবে। তৃণমূল সূত্রের খবর, এর মধ্যে আর এক প্রতিবেশী রাজ্য অসমে গিয়ে দু’টি নির্বাচনী সমাবেশ করার কথা রয়েছে মমতার।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE