Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

প্রতিপক্ষ অজানা, প্রচারে জুন-দেবাংশু

সোমবার হলদিয়া বিধানসভা এলাকায় প্রচারে এসেছিলেন তমলুকের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। এ দিন সকালে কুকড়াহাটিতে পদযাত্রা করেন তিনি।

An image of June and Debangshu

(বাঁ দিকে) দেবাংশু ভট্টাচার্য এবং জুন মালিয়া —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
এগরা ও হলদিয়া শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ০৮:০৩
Share: Save:

মেদিনীপুর ও তমলুক কেন্দ্রে এখনও প্রার্থী ঘোষণা করেনি বিজেপি। কিন্তু দুই এলাকাতেই প্রচার শুরু করে দিয়েছেন তৃণমূলের প্রার্থীরা। সোমবার সারাদিন ওই লোকসভা কেন্দ্রের অন্তর্গত এগরা এলাকায় ভোট প্রচার সারলেন মেদিনীপুরে শাসক দলের তারকা প্রার্থী জুন মালিয়া। মুখ্যমন্ত্রীর জনসংযোগের কায়দা অনুসরণ করে গ্রামের শিশুদের কোলে তুলে আদর করতে দেখা গেল তাঁকে। মেদিনীপুরে শান্তিপূর্ণভোটের ব্যাপারে সংশয় প্রকাশ করেছেন জুন।

সোমবার হলদিয়া বিধানসভা এলাকায় প্রচারে এসেছিলেন তমলুকের তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। এ দিন সকালে কুকড়াহাটিতে পদযাত্রা করেন তিনি। সুতাহাটা, হলদিয়া, দুর্গাচক, আন্দুলিয়া, হলদিয়া টাউনশিপের মতো একাধিক জায়গায়প্রচার সারেন। সন্ধ্যায় হলদিয়া টাউনশিপে মাখনবাবুর বাজারে একটি পথসভায় যোগ দেন দেবাংশু।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

মেদিনীপুর লোকসভায় বিজেপি এখনও প্রার্থী ঘোষণা না করলেও সম্ভাব্য প্রার্থী বিদায়ী সাংসদ দিলীপ ঘোষ মাটি কামড়ে পড়ে রয়েছেন। তবে তৃণমূলের প্রার্থী জুন মালিয়া প্রচার শুরু করে দিয়েছেন। মেদিনীপুরে বিজেপির কোনও হেভিওয়েট প্রার্থীর সঙ্গে লড়াইয়ে সম্ভবনা থেকেই প্রচারে কোনও ফাঁক রাখতে চাইছেন না জুন। সোমবার এগরায় ষড়রং মন্দিরে পুজো দিয়ে ভোট প্রচার শুরু করেন তিনি। সেখান থেকে এগরা পুরসভায় হট্টনাগর মন্দিরে পুজো দেন। এগরা শহরে একটি ইদগাহে চাদর চড়াতে দেখা যায় তাঁকে। দুপুরে বালিঘাই বারোয়ারি তলায় কর্মী সমর্থকদের নিয়ে সভা করেন। অবাধ ও শান্তিপূর্ণ ভোটে জোর দেন তিনি।

গত লোকসভায় এগরা থেকে বিজেপি অনেক বেশি ভোটে এগিয়ে ছিল। পঞ্চায়েতেও ভাল ফল করেছে তারা। এই প্রসঙ্গে জুন বলেন, ‘‘২০১৯ সালে এগরার মানুষ যে ভুল করেছিলেন তা শোধরাতে হবে। দিদির উন্নয়নের ধারে কাছে মাননীয় সাংসদ (দিলীপ) একটুও তুলনা হবে না। বিজেপি শুধু কুৎসা ও ধর্মের নামে সুড়সুড়ি দিতে ভালো পারেন। মেদিনীপুরের মানুষকে এই কুৎসার জবাব ইভিএমে দিতে হবে। মেদিনীপুরকে দিদি ও অভিষেককে উপহার দিতে হবে।’’

সুতাহাটার মনোহরপুরে সোমবার বাড়ি বাড়ি প্রচার করেন দেবাংশু। হলদিয়ার এক বেসরকারি রাসায়নিক কারখানায় গিয়ে কর্মী ও শ্রমিকদের সঙ্গে কথা বলেন। বিকেলে দুর্গাচকে তৃণমূল কর্মীদের সাথে পদযাত্রায় পা মেলান। আন্দুলিয়ার একটি মন্দির ও একটি মসজিদেও যান দেবাংশু। এ দিন মঞ্চ থেকে বিজেপিকে কটাক্ষ করে দেবাংশু বলেন, ‘‘১০ বছরে মোদি সরকার সাধারণ মানুষের থেকে টাকা নিয়ে গিয়েছে। প্রত্যেক রান্নার গ্যাসের উপভোক্তার থেকে প্রায় দেড় লক্ষ টাকা নিয়েছে মোদি সরকার। সেই টাকা নিয়ে বিজেপি পতাকা ফেস্টুন বানাচ্ছে, দেখতে পাচ্ছেন আপনারা। ওরা প্রতিশ্রুতি পালন করেনি।"

২০১৬ এবং ২০২১ বিধানসভায় তৃণমূল পরাজিত হয়েছে হলদিয়া বিধানসভায়। তার উত্তরে দেবাংশু জবাব," মানুষ দেখেছে কোন সরকার প্রতিশ্রুতি লাগছে আর কোন সরকার প্রতিশ্রুতি রাখে না। প্রচারে যে সাড়া পাচ্ছি তাতে আমি আশাবাদী মানুষ মমতা বন্দ্যোপাধ্যায় কে আশীর্বাদ করবেন।" হলদিয়া বিধানসভা বিজেপি বিধায়ক তথা বিজেপি তমলুক সাংগঠনিক জেলা সভাপতি তাপসী মন্ডল বলেন," যে তৃণমূল এসব কথা বলছি তার যাওয়ার সময় হয়ে গেছে। তাই ভুল বকছে।"

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE