Advertisement
Back to
Lok Sabha Election 2024

‘আদিত্যনাথের কাছে শেখা উচিত’, বুলডোজ়ার চালানো নিয়ে এসপি-কংগ্রেসকে ‘পরামর্শ’ প্রধানমন্ত্রী মোদীর

এসপি প্রধান অখিলেশ যাদব এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করেই তাঁদের কটাক্ষ করেন মোদী। বলেন, “সমাজবাদী রাজপুত্র (অখিলেশ) নতুন পিসির আশ্রয় পেয়েছেন। এই পিসি বাংলায় থাকেন।”

যোগী আদিত্যনাথ (বাঁ দিকে) এবং নরেন্দ্র মোদী।

যোগী আদিত্যনাথ (বাঁ দিকে) এবং নরেন্দ্র মোদী। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৪:২৫
Share: Save:

বুলডোজ়ার ব্যবহার করা নিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছ থেকে বিরোধীদের শিক্ষা নিতে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শুক্রবার উত্তরপ্রদেশের বারাবাঁকিতে বিজেপি প্রার্থীর সমর্থনে জনসভা করেন মোদী। সভা থেকে উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টি (এসপি) এবং কংগ্রেস জোটকে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি। বলেন, “কোথায় বুলডোজ়ার চালাতে হয় আর কোথায় নয়, তা নিয়ে তাদের (বিরোধীদের) যোগীজির কাছ থেকে শিক্ষা নেওয়া উচিত।” এসপি এবং কংগ্রেস ক্ষমতায় এলে এই দুই দল অযোধ্যার রামমন্দিরে বুলডোজ়ার চালাবে বলেও তোপ দাগেন মোদী। তিনি বলেন, “এসপি-কংগ্রেস ক্ষমতায় এলে রামলালা (রামমন্দিরে শিশু রামের বিগ্রহ)-কে ফের তাঁবুতে ফিরে যেতে হবে আর ওরা রামমন্দিরে বুলডোজ়ার চালাবে।”

প্রসঙ্গত, উত্তরপ্রদেশের বিজেপি সরকারের বিরুদ্ধে বুলডোজ়ার নিয়ে রাজনীতি করার অভিযোগ তুলেছে বিরোধীরা। যোগী আদিত্যনাথ সরকারের বক্তব্য, অপরাধী এবং সমাজবিরোধীদের শাস্তি দিতে সরকারই তাদের ঘরবাড়ি ভেঙে দিচ্ছে। এই নিয়ে একাধিক বার হুঁশিয়ারি দিতেও শোনা গিয়েছে বিজেপি নেতাদের। অন্য দিকে, বিরোধী দলগুলির বক্তব্য, বেছে বেছে সংখ্যালঘু এবং সরকারের বিরোধিতা করছেন, এমন মানুষদের বাড়িঘর ভাঙা হচ্ছে। তা ছাড়া আইন-আদালত ছাড়া সরকার কী ভাবে কাউকে শাস্তি দেওয়ার অধিকার পাচ্ছে, তা নিয়েও প্রশ্ন তুলেছে বিরোধী দলগুলি।

এসপি প্রধান তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ সিংহ যাদব এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করেই তাঁদের কটাক্ষ করেন মোদী। বলেন, “সমাজবাদী রাজপুত্র (অখিলেশ) নতুন পিসির আশ্রয় পেয়েছেন। এই পিসি বাংলায় থাকেন। সেই পিসি বলছেন, আমি ইন্ডি জোটকে সমর্থন করব কিন্তু সেটা বাইরে থেকে।” উত্তরপ্রদেশের ভদোহী থেকে বিরোধী জোট ‘ইন্ডিয়া’র হয়ে লড়ছেন তৃণমূল প্রার্থী তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলাপতি ত্রিপাঠীর বংশধর ললিতেশপতি ত্রিপাঠী। বৃহস্পতিবারও সেই কেন্দ্রে প্রচারে গিয়ে ললিতেশের নাম না করে তৃণমূল নেত্রীকে ‘বাবুয়া’-র (অখিলেশ) ‘নতুন বুয়া’ বলে কটাক্ষ করেন মোদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE