Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

আগামী মাসে জেলায় শাহ, আদিত্যনাথ

কেন্দ্রীয় স্তরের বিজেপি নেতৃত্বের আসার আগেই অবশ্য প্রচারে ঝাঁঝ বাড়াতে চাইছেন শুভেন্দু। শুক্রবার থেকে ভাই সৌমেন্দুর সমর্থনে পুরোদমে প্রচারে নামছেন বিরোধী দলনেতা।

অমিত শাহ এবং যোগি আদিত্যনাথ।

অমিত শাহ এবং যোগি আদিত্যনাথ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ০৮:১৩
Share: Save:

অধিকারী ‘গড়’ কাঁথি লোকসভা কেন্দ্রে গেরুয়া শিবিরের প্রার্থী অধিকারী পরিবারেরই ছোট ছেলে সৌমেন্দু। এক সময়ের তৃণমূল নেতা বিজেপিতে যোগ দিয়েছেন বছর খানেক আগে। অপেক্ষাকৃত নব্য এই সদস্যকে প্রার্থী করায় গেরুয়া শিবিরের আদি নেতা-কর্মীদের একাংশের মধ্যে ক্ষোভ দেখা গিয়েছিল। তবে লোকসভা ভোটের আগে সেই সব ক্ষোভ মিটিয়ে কাঁথিতে প্রচারে ঝড় তুলতে তৎপর গেরুয়া শিবির। সৌমেন্দুর সমর্থনে প্রচারে আসার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। পাশাপাশি, বিরোধী দলনেতা তথা সৌমেন্দুর দাদা শুভেন্দু অধিকারীও চলতি মাস থেকে বিধানসভা ভিত্তিক জনসভা করবেন। দিন কয়েক আগে কাঁথি লোকসভা কেন্দ্রের নির্বাচনী কমিটির একটি বৈঠকে এ নিয়ে আলোচনা হয়েছে।

কাঁথিতে বরাবরই অধিকারী পরিবারের দাপট। ২০০৯ সাল থেকে এই কেন্দ্রের সাংসদ রয়েছেন প্রবীণ শিশির অধিকারী। পরপর তিনবার তিনি তৃণমূলের প্রতীকে জয়ী হয়েছেন। এই কেন্দ্রে এবার তৃণমূলের প্রার্থী জেলা পরিষদের সভাপতি উত্তম বারিক। কাঁথিতে ঘাস ফুল ফুটিয়ে রাখতে মরিয়া তৃণমূল। তাই উত্তমের সমর্থনে জনসভা করার কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। প্রচারে আসবেন তৃণমূলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

গেরুয়া শিবির পিছিয়ে নেই। কাঁথির প্রার্থী সৌমেন্দু অধিকারীর প্রচারে আসবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামী মে-র প্রথম সপ্তাহে তাঁর আসার কথা। ভগবানপুর এবং পটাশপুর বিধানসভার মধ্যবর্তী কোনও জায়গায় স্বরাষ্ট্র মন্ত্রী জনসভা করবেন বলে জানা গিয়েছে। পরে যোগী আদিত্যনাথের সভা রয়েছে। তবে স্বরাষ্ট্রমন্ত্রী বা যোগী আদিত্যনাথের সভার দিনক্ষণ এখনও পর্যন্ত চূড়ান্ত হয়নি বলে জেলা বিজেপি সূত্রের খবর। গত বছর লোকসভা ভোটের আগে জেলায় এসে সভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফলে এবারও মোদীর জনসভার সম্ভাবনা একেবারে উড়িয়ে দিচ্ছেন না জেলা বিজেপির নেতারা।

কেন্দ্রীয় স্তরের বিজেপি নেতৃত্বের আসার আগেই অবশ্য প্রচারে ঝাঁঝ বাড়াতে চাইছেন শুভেন্দু। শুক্রবার থেকে ভাই সৌমেন্দুর সমর্থনে পুরোদমে প্রচারে নামছেন বিরোধী দলনেতা। বৃহস্পতিবার খেজুরি, ভগবানপুর এবং পটাশপুর বিধানসভা এলাকার দলের নেতাদের নিয়ে নির্বাচনী বৈঠক করবেন তিনি। আগামী ২৭ এপ্রিল থেকে তাঁর প্রকাশ্য সভা করার কথা। ওই দিন সকালে পটাশপুরের প্রতাপদিঘিতে শুভেন্দু প্রথম সভা করবেন। ২৮ এপ্রিল সকালে ভগবানপুর এবং বিকেলে চণ্ডীপুরে জনসভা করবেন বলে দলীয় সূত্রে খবর। বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার অন্যতম সাধারণ সম্পাদক চন্দ্রশেখর মণ্ডল বলছেন, ‘‘বিরোধী দলনেতা প্রতিটি বিধানসভা ভিত্তিক জনসভা করবেন বলে ঠিক হয়েছে। আপাতত চলতি মাসে তিনটি কর্মসূচির দিনক্ষণ চূড়ান্ত হয়েছে। বাকিগুলোও দ্রুত চূড়ান্ত করা হবে।"

আপাতত কাঁথিতে তৃণমূল এবং বিজেপি প্রার্থী নিজেরা প্রচারে পরস্পরকে টক্কর দিচ্ছেন। তবে ভোট যত এগিয়ে আসছে গেরুয়া শিবিরকে টেক্কা দিতে পরিকল্পনা করছে ঘাসফুল শিবিরও। তৃণমূলের কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি পীযূষকান্তি পন্ডা বলছেন, ‘‘যে কোনও রাজনৈতিক দলের সমর্থনে যে কোনও নেতা প্রচার করতে আসতে পারেন। এটাই গণতান্ত্রিক পশ্চিমবঙ্গের রাজনীতির ছবি। তবে মানুষ তৃণমূলের সঙ্গেই রয়েছেন। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আগামী ২৫ মে জেলাবাসী
রায় দেবেন।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE