Advertisement
Back to
Presents
Associate Partners
Jabalpur

জামানতের ২৫ হাজার টাকা খুচরো পয়সায় জমা দিলেন মধ্যপ্রদেশের নির্দল প্রার্থী

বুধবার তিনি জেলাশাসকের দফতরে হাজির হয়েছিলেন। সঙ্গে ছিল কয়েকটি ব্যাগ। আর সেই ব্যাগের ভিতরে ছিল ২, ৫ এবং ১০ টাকার কয়েন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ১৩:৩৩
Share: Save:

নির্দল প্রার্থী হিসাবে তিনি মনোনয়ন তুলতে গিয়েছিলেন। জামানতের জন্য যে টাকা জমা রাখা প্রয়োজন, সেই টাকাও সঙ্গে নিয়ে গিয়েছিলেন। কিন্তু কোনও চেক বা নোট নয়, জামানতের পুরো ২৫ হাজার টাকাই নিয়ে গিয়েছিলেন খুচরো পয়সায়।

তিনি মধ্যপ্রদেশের জবলপুরের নির্দল প্রার্থী বিনয় চক্রবর্তী। জবলপুর থেকে এ বারের লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য মনোনয়নপত্র তুলেছেন। বুধবার তিনি জেলাশাসকের দফতরে হাজির হয়েছিলেন। সঙ্গে ছিল কয়েকটি ব্যাগ। আর সেই ব্যাগের ভিতরে ছিল ২, ৫ এবং ১০ টাকার কয়েন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

বিনয় সেই ব্যাগ নিয়ে জেলাশাসকের দফতরে হাজির হতে অনেকেই স্তম্ভিত হয়ে গিয়েছিলেন। প্রথমে বিষয়টি কেউ আন্দাজ করতে পারেননি। বিনয় যে ভোটে দাঁড়ানোর জন্য মনোনয়নপত্র তুলতে এসেছেন, এই ধারণাও করতে পারেননি জেলাশাসকের দফতরের কর্মীরা। হাতে ভারী ভারী ব্যাগ নিয়ে সোজা জেলাশাসকের দফতরে ঢুকে পড়েন বিনয়। প্রার্থী হওয়ার জন্য মনোনয়নপত্র তোলেন। জামানতের জন্য ২৫ হাজার টাকা জমাও দেন। সেই টাকা চাওয়া হলে কয়েন ভর্তি ব্যাগগুলি দফতরের কর্মীদের হাতে তুলে দেন বিনয়। জেলাশাসকের দফতর থেকে বিনয়ের এই টাকা গ্রহণ করা হয়। তাঁকে রসিদও দেওয়া হয়েছে।

সূত্রের খবর, জেলাশাসকের দফতর থেকে বেরোনোর পর বিনয় জানিয়েছেন, তিনি জবলপুর থেকে নির্দল প্রার্থী হিসাবে দাঁড়ানোর জন্য মনোনয়নপত্র তুলেছেন। জেলাশাসকের দফতরে ডিজিটাল বা অনলাইন ব্যবস্থা না থাকায় জামানতের পুরো টাকাটাই খুচরোয় মিটিয়েছেন। জবলপুরের রিটার্নিং অফিসার এবং জেলাশাসক দীপক কুমার সাক্সেনা জানিয়েছেন, বিনয় চক্রবর্তীর কাছ থেকে খুচরোয় জামানতের টাকা নেওয়া হয়েছে। তাঁকে রসিদও দেওয়া হয়েছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Jabalpur Lok Sabha Election 2024 nomination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE