Advertisement
Back to
Presents
Associate Partners
Congress

ক্ষমতায় এলে দুই স্ত্রী থাকা স্বামীকে অর্থসাহায্য: কংগ্রেস নেতা, ‘সস্তা প্রচার’, বলল বিজেপি

কংগ্রেস ক্ষমতায় এলে, দু’জন স্ত্রী রয়েছে, এমন পুরুষেরা দু’লক্ষ টাকা করে আর্থিক সহায়তা পাবেন! এমনই দাবি করে হইচই ফেললেন কংগ্রেস নেতা কান্তিলাল ভুরিয়া।

কংগ্রেস প্রার্থী কান্তিলাল ভুরিয়া।

কংগ্রেস প্রার্থী কান্তিলাল ভুরিয়া। ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১৫:৫২
Share: Save:

কংগ্রেস ক্ষমতায় এলে দু’জন স্ত্রী রয়েছে, এমন পুরুষেরা দু’লক্ষ টাকা করে আর্থিক সহায়তা পাবেন! এমনই দাবি করে হইচই ফেললেন কংগ্রেস নেতা কান্তিলাল ভুরিয়া। বৃহস্পতিবার দলের মহালক্ষ্মী প্রকল্প নিয়ে আলোচনা করার সময় এই মন্তব্য করেন তিনি। যার জেরে ইতিমধ্যেই বিতর্ক তৈরি হয়েছে। কংগ্রেস নেতার এই মন্তব্যকে ‘সস্তার প্রচার’ বলে মন্তব্য করেছে বিজেপি।

কান্তিলাল লোকসভা নির্বাচনে মধ্যপ্রদেশের রতলাম আসনের কংগ্রেস প্রার্থী। বৃহস্পতিবার একটি নির্বাচনী প্রচারে বেরিয়ে মহালক্ষ্মী প্রকল্প নিয়ে কথা বলার সময় তিনি বলেন, “কংগ্রেস সরকার ক্ষমতায় আসার পরে, প্রতিটি মহিলার অ্যাকাউন্টে ১ লক্ষ টাকা করে জমা হবে। আমাদের নির্বাচনী ইস্তাহারে এই প্রতিশ্রুতি দেওয়া রয়েছে। যাঁদের দু’জন স্ত্রী রয়েছেন, তাঁরাও দু’লক্ষ টাকা পাবেন।” ‘ইন্ডিয়া টুডে’র প্রতিবেদন অনুযায়ী, কান্তিলাল যখন ওই মন্তব্য করেন, তখন সেখানে উপস্থিত ছিলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিংহ এবং মধ্যপ্রদেশের প্রদেশ কংগ্রেস সভাপতি জিতু পটোয়ারি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

কান্তিলালের ওই মন্তব্যের সমালোচনা করেছেন বিজেপির মুখপাত্র নরেন্দ্র সালুজা। কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে তিনি নির্বাচন কমিশনের দ্বারস্থ হবেন বলেও জানিয়েছেন। এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি পোস্ট করে বিজেপি নেতা লিখেছেন, “কংগ্রেসের চিন্তাভাবনা খুবই সস্তা। দু’টি বিয়ে করলে টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। এটাই তাদের পরিভাষা!’’

উল্লেখ্য, আগামী ১৩ মে রতলামে লোকসভা নির্বাচন। সেখানে কংগ্রেসের প্রার্থী হিসাবে দাঁড়িয়েছেন কান্তিলাল। তাঁর বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছে মধ্যপ্রদেশের বনমন্ত্রী নাগর সিংহ চৌহানের স্ত্রী অনিতা চৌহানকে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Congress BJP Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE