Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

নিয়ামতের বাড়িতে গিয়ে সাক্ষাৎ তাহেরের

দলের প্রার্থী ঘোষণার পরে কার্যত নিশ্চুপ ছিলেন হরিহরপাড়ার বিধায়ক নিয়ামত শেখ। নিষ্ক্রিয় ছিলেন হরিহরপাড়ার ব্লকের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

হাতে-হাত নিয়ামত-তাহেরের।

হাতে-হাত নিয়ামত-তাহেরের। —নিজস্ব চিত্র।

মফিদুল ইসলাম
হরিহরপাড়া শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ০৭:১৬
Share: Save:

হরিহরপাড়ার বিধায়ক নিয়ামত শেখের সঙ্গে সাক্ষাৎ করলেন মুর্শিদাবাদ লোকসভার তৃণমূল প্রার্থী তথা সাংসদ আবু তাহের খান। সোমবার রাতে বহরমপুরের গোরাবাজারে নিয়ামতের বাড়িতে গিয়ে সাক্ষাৎ করেন তিনি। তাহের ও নিয়ামত ঘনিষ্ঠদের দাবি, কয়েক দিনের মধ্যেই এক সঙ্গে ভোটের ময়দানে দেখা যাবে তাঁদের।

দলের প্রার্থী ঘোষণার পরে কার্যত নিশ্চুপ ছিলেন হরিহরপাড়ার বিধায়ক নিয়ামত শেখ। নিষ্ক্রিয় ছিলেন হরিহরপাড়ার ব্লকের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। প্রার্থীর নাম ঘোষণার পরে প্রায় দু’সপ্তাহ কেটে গেলেও গত রবিবার পর্যন্ত হরিহরপাড়া ব্লকে প্রার্থীর সমর্থনে দেওয়াল লিখন, সভা কিছুই হয়নি বলে দলের অন্দরের খবর। গত সপ্তাহের মঙ্গলবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলার পরে কার্যত নরম হন বিধায়ক। রবিবার হরিহরপাড়ার দলীয় কার্যালয়ে ব্লকের বিভিন্ন স্তরের নেতাকর্মী, জনপ্রতিনিধিদের নিয়ে বৈঠকের পরে বিধায়ক দলের হয়ে ভোটে নামার নির্দেশ দেন। তবে ওই সভায় ও সভা শেষে প্রার্থী তথা সাংসদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশও করেন তিনি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ওই দিন তিনি বলেন, “হরিহরপাড়ায় সাংসদের টিকি দেখা যায় না। বিধানসভা নির্বাচনে আমার জন্য এক দিনও প্রচারে তিনি আসেননি। পঞ্চায়েত নির্বাচনে দুষ্কৃতীরা আমার গাড়ি লক্ষ্য করে বোমাবাজি করে, তার পরেও সাংসদ আমাদের খোঁজ খবর নেননি।” বিধায়কের এই বিস্ফোরক মন্তব্য ঘিরে রীতিমতো অস্বস্তিতে পড়ে শাসক দল।

ঠিক তার পরের দিনই নিয়ামতের বাড়িতে হাজির হন তাহের। প্রায় ঘণ্টা খানেক তাঁরা কথা বলেন। রাজনীতির কারবারিদের একাংশের দাবি, বিধায়কের মন গলাতেই সাংসদ তাঁর বাড়িতে গিয়েছিলেন। ফলে বরফ গলতে পারে বলেই মত তাঁদের।

পরে তাহের বলেন, “নিয়ামত আমার বড় ভাইয়ের মতো। তিনি আমাদের অভিভাবক। তাঁর কিছুটা মান অভিমান ছিল। সব কিছু ভুলে তিনি নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন ভোটের ময়দানে নামার জন্য। আশা করছি কয়েক দিনের মধ্যে আমরা হরিহরপাড়ায় এক সঙ্গে ভোট প্রচারে নামব। বিধায়ক এখন তাঁর মতো করে দলের জন্য ভোটের ময়দানে নামছেন।”

নিয়ামত বলেন, “তাহের বাড়িতে এসেছিলেন। তাঁর সঙ্গে কথা হয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতোই কাজ করছি।” এর পরে কিছুটা হলেও স্বস্তিতে জেলা তৃণমূল।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Hariharpara TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE