Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

বিয়েবাড়িতে মোদীর প্রশংসা করলেন লোকসভার অধ্যক্ষ

কোচবিহারের গোপালপুরের ইকরচালা গ্রামে এ দিন যান লোকসভার অধ্যক্ষ। ওই গ্রামের বাসিন্দা দীনবন্ধু প্রায় পনেরো বছর ধরে ওম বিড়লার ‘পার্সোনাল অ্যাটেন্ড্যান্ট’ হিসাবে কাজ করেন।

কোচবিহারের ইকরচালা গ্রামে লোকসভার স্পিকার ওম বিড়লা।

কোচবিহারের ইকরচালা গ্রামে লোকসভার স্পিকার ওম বিড়লা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ০৪:৩৭
Share: Save:

‘পার্সোনাল অ্যাটেন্ড্যান্ট’ দীনবন্ধু বর্মণের বিয়েতে যোগ দিতে মঙ্গলবার কোচবিহারে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করলেন লোকসভার অধ্যক্ষ (স্পিকার) ওম বিড়লা। দাবি করলেন, তৃতীয় বারের জন্য ক্ষমতায় ফিরে দেশকে আরও মজবুত করবেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, “দেশে গত দশ বছরে প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে অনেক বড় আর্থিক ও সামাজিক বদল এসেছে। দেশের মানুষের মধ্যে বিশ্বাস ও ভরসা বেড়েছে। সরকার দেশের গরিব ও বঞ্চিত মানুষের জন্য বিভিন্ন নীতি ও যোজনার মাধ্যমে তাঁদের জীবন পরিবর্তনের জন্য সার্থক প্রয়াস করেছে।’’ তাঁর কথায়, ‘‘আজ দেশে তীব্র গতিতে বেড়ে চলা আর্থিক ব্যবস্থা, সামাজিক ও আর্থিক অবস্থায় বদল নতুন ভারতের নির্মাণ ও বিকশিত ভারতের দিকে দেশ এগিয়ে যাচ্ছে।”

কোচবিহারের গোপালপুরের ইকরচালা গ্রামে এ দিন যান লোকসভার অধ্যক্ষ। ওই গ্রামের বাসিন্দা দীনবন্ধু প্রায় পনেরো বছর ধরে ওম বিড়লার ‘পার্সোনাল অ্যাটেন্ড্যান্ট’ হিসাবে কাজ করেন। সেই দীনবন্ধুর বিয়েতে যোগ দিতেই তাঁর ওই গ্রামে আসা। দীনবন্ধুর পরিবারের সদস্যেরা জানান, দীনবন্ধুর বাবা ও মা জয়পুরে পরিযায়ী শ্রমিকের কাজ করতেন। ছেলেকেও সঙ্গে নিয়ে গিয়েছিলেন তাঁরা। সেই সময় ওম বিড়লার বাড়িতে কাজের সুযোগ রয়েছে জেনে ছেলেকে সেখানে নিয়ে যান। সেই থেকে দীনবন্ধু ওই বাড়িতেই রয়েছেন। স্পিকার যেখানেই যান, দীনবন্ধু সঙ্গে থাকেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

দীনবন্ধুর বাবা সুশীল বলেন, “আমার ছেলেকে নিজের ছেলের মতো ভালবাসেন মাননীয় স্পিকার। ছেলের বিয়ের কথা জানতে পেরেই তিনি জানিয়ে দেন, আশীর্বাদ করতে আসবেন। তিনি যে আসবেন আমরা ভাবতে পারিনি। খুব ভাল লাগছে।”

লোকসভার অধ্যক্ষের জন্য আলাদা ভাবে খাবারের ব্যবস্থাও করা হয়। ঘন্টাখানেক সেখানে থেকে বেরিয়ে যান ওম। তাঁকে দেখতে গ্রামের মানুষ ভিড় করেন ওই বাড়িতে। জেলা বিজেপির কয়েক জন নেতা-কর্মীও সেখানে পৌঁছন। তাঁদের সঙ্গেও কথা বলেন স্পিকার। তবে প্রধানমন্ত্রীর প্রশংসা ছাড়া, অন্য কোনও বিষয়ে কিছু বলতে চাননি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Om Birla Cooch Behar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE