Advertisement
Back to
Presents
Associate Partners
Narendra Modi’s Election Campaign

মোদী আসছেন অভিষেকের কেন্দ্রে, কলকাতায় রোড-শো সন্ধ্যা নামার আগেই, একই দিনে আরও দুই জনসভা

আগামী ১ জুন লোকসভা নির্বাচনের শেষ দফার ভোটগ্রহণ। বাংলার ন’টি আসন— কলকাতা উত্তর, কলকাতা দক্ষিণ, যাদবপুর, দমদম, বারাসত, বসিরহাট, জয়নগর, মথুরাপুর এবং ডায়মন্ড হারবার কেন্দ্রে ভোট।

PM Narendra Modi will be held a road show in Kolkata and rally in Diamond Harbour

(বাঁ দিকে) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ২২:৪৬
Share: Save:

লোকসভা নির্বাচনে ভোটপ্রচারের শেষবেলায় বাংলায় আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই সময়ে একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। রাজ্য বিজেপি সূত্রে খবর, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারেও ভোটপ্রচারে যাবেন তিনি।

আগামী ১ জুন লোকসভা নির্বাচনের শেষ দফার ভোটগ্রহণ। সপ্তম দফাতে বাংলার ন’আসনে ভোট রয়েছে। ওই তালিকায় আছে কলকাতা উত্তর, কলকাতা দক্ষিণ, যাদবপুর, দমদম, বারাসত, বসিরহাট, জয়নগর, মথুরাপুর এবং ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র। বিজেপি সূত্রে খবর, আগামী ২৯ মে ডায়মন্ড হারবারে জনসভা করতে পারেন মোদী। ডায়মন্ড হারবারে বিদায়ী সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে এ বারও প্রার্থী করেছে তৃণমূল। ২০১৪ সাল থেকে এই লোকসভা কেন্দ্রের সাংসদ তিনি। এ বার তাঁর বিপক্ষে বিজেপি অভিজিৎ দাস (ববি)-কে প্রার্থী করেছে। সিপিএমের প্রার্থী প্রতীক-উর রহমান।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

তবে প্রধানমন্ত্রীর সভা কোথায় হবে, তা এখনও জানা যায়নি। বিজেপি সূত্রে খবর, ডায়মন্ড হারবারে সভা হলেও জয়নগর এবং মথুরাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীদের সমর্থনেও সভা করবেন তিনি। তাই মোদীর সভার জায়গা নিয়ে এখনও ভাবনাচিন্তা চলছে বিজেপির অন্দরে। জয়নগর এবং মথুরাপুর লোকসভা কেন্দ্রে এ বার বিজেপির প্রার্থী দুই অশোক। জয়নগরে অশোক কান্ডারি এবং মথুরাপুরে অশোক পুরকায়েত। ডায়মন্ড হারবারের সভায় তাঁদের উপস্থিত থাকার কথা।

আগামী ৩০ মে বিকেল শেষ দফার ৫টায় ভোটপ্রচার শেষ হচ্ছে। তার আগেই বাংলায় শেষ নির্বাচনী সফর করবেন প্রধানমন্ত্রী। বিজেপি সূত্রে খবর, আগামী ২৮ মে এ রাজ্যে আসতে পারেন মোদী। সে দিন জোড়া সভা করার কথা তাঁর। পাশাপাশি, কলকাতায় রয়েছে রোড-শো। ২৮ তারিখ দুপুরে বারাসত লোকসভা কেন্দ্রে জনসভা করার কথা মোদীর। তার পর সেখান থেকে সোজা চলে যাবেন যাদবপুরে। বিকেলে সেখানেই সভা করবেন তিনি।

যাদবপুরের সভার পরেই উত্তর কলকাতায় এক বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেওয়ার কথা প্রধানমন্ত্রীর। ইতিমধ্যেই তাঁর রোড-শো কোন পথে যাবে, প্রধানমন্ত্রীর দফতরের সঙ্গে আলোচনা সাপেক্ষে তা চূড়ান্তও করে ফেলেছে রাজ্য বিজেপি। শেষ মুহূর্তে কোনও রদবদল না হলে মঙ্গলবার মোদীর রোড-শো শুরু হবে স্বামী বিবেকানন্দের বাড়ির সামনে থেকে। শেষ হবে শ্যামবাজার পাঁচমাথার মোড়ে নেতাজি মূর্তির পাদদেশে। বিজেপি সূত্রে খবর, ওই দিন বিকেল ৫টা ৪৫ মিনিটে শুরু হওয়ার কথা মোদীর রোড-শো।

কলকাতায় এই প্রথম মোদীর রোড শো-হবে। পাঁচ বছর আগে ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময়ে রোড-শো করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গন্তব্য ছিল স্বামীজির বাড়ি। সেখান থেকেই এ বার মোদীর রোড-শো শুরু হবে। মোদীর রোড-শোকে স্মরণীয় করতে কোনও খামতি রাখতে নারাজ রাজ্য বিজেপি নেতৃত্ব। কর্মসূচি সফল করতে ইতিমধ্যেই প্রস্তুতি শুরু হয়েছে পদ্মশিবিরে। বাংলার ঢাক থেকে আদিবাসী নৃত্য— সবই রাখার পরিকল্পনা বিজেপির। সেই সঙ্গে বিভিন্ন মনীষীর ট্যাবলোও থাকবে বলেও কথা আছে। রাজ্য বিজেপির আশা, এই শোভাযাত্রায় লক্ষাধিক মানুষ যোগ দেবেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE