Advertisement
Back to
Dinhata BJP TMC clash

দিনহাটায় বিজেপি-তৃণমূল মারপিট এবং এসডিপিওর আহত হওয়ার ঘটনায় গ্রেফতার দুই

সূত্রের খবর, দিনহাটায় পুলিশের উপর হামলার ঘটনায় আল আমিন শেখ নামে এক তৃণমূল কর্মী এবং তৃণমূল-বিজেপি সংঘর্ষের ঘটনায় জনাব আলি নামে এক বিজেপি সমর্থককে পুলিশ গ্রেফতার করেছে।

দিনহাটাকাণ্ডে গ্রেফতার দুই।

দিনহাটাকাণ্ডে গ্রেফতার দুই। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দিনহাটা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ২২:৫৫
Share: Save:

কোচবিহারের দিনহাটায় তৃণমূল-বিজেপি সংঘর্ষ এবং মহকুমা পুলিশ আধিকারিকের উপর হামলার ঘটনায় দু’জনকে গ্রেফতার করল দিনহাটা থানার পুলিশ। সূত্রের খবর, মহকুমা পুলিশ আধিকারিকের উপর হামলার ঘটনায় আল আমিন শেখ নামে এক তৃণমূল কর্মীকে পুলিশ গ্রেফতার করেছে। দিনহাটায় তৃণমূল-বিজেপি সংঘর্ষের ঘটনায় জনাব আলি নামে এক বিজেপি সমর্থককে পুলিশ গ্রেফতার করেছে।

গত ১৯ মার্চ দিনহাটার পাঁচ মাথার মোড়ে তৃণমূল-বিজেপি সংঘর্ষ বেধে যায়। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা কোচবিহার লোকসভার বিজেপির প্রার্থী নিশীথ প্রামাণিক দিনহাটায় প্রচার শেষ করে যখন ভেটাগুড়ি ফিরছিলেন সেই সময় পাঁচ মাথার মোড়ে দিনহাটা পুরসভার চেয়ারম্যান গৌরীশঙ্কর মহেশ্বরীর বাড়িতে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের জন্মদিন পালন করছিলেন তৃণমূল কর্মীরা। সেখানেই তৃণমূল এবং বিজেপির মধ্যে সংঘর্ষ বেধে যায়। বিজেপির অভিযোগ ছিল, তৃণমূল কর্মীরা কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর কনভয়ের উপর হামলা চালায়। অপর দিকে, তৃণমূলের অভিযোগ কনভয় থামিয়ে তৃণমূল কর্মীদের উপর হামলা চালায় মন্ত্রী নিরাপত্তারক্ষী এবং বিজেপি কর্মীরা। ঘটনাকে কেন্দ্র করে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। গাড়ি থেকে নেমে গোলমালে জড়িয়ে পড়তে দেখা যায় নিশীথকে। উদয়নও সেখানে উপস্থিত থাকায় উত্তেজনা বৃদ্ধি পায় বহুগুণ। দুই মন্ত্রীকে একে অপরের দিকে তেড়ে যেতেও দেখা যায়। নিরাপত্তা রক্ষীদের সঙ্গে ধস্তাধস্তি হয় তৃণমূল কর্মীদের। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করতে হয় পুলিশকে। সেখানেই আক্রান্ত হন দিনহাটার মহকুমা পুলিশ আধিকারিক ধীমান মিত্র। ঘটনায় বেশ কয়েক জন তৃণমূল কর্মীর পাশাপাশি আহত হন বিজেপি জেলা সভাপতি সুকুমার রায়ও।

পুলিশের উপর হামলার ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে পুলিশ। তৃণমূল নিশীথ প্রামাণিক-সহ ৪৫ জনের বিরুদ্ধে দিনহাটা থানায় অভিযোগ দায়ের করে। কোচবিহারের পুলিশ সুপার দ্যুতিমান ভট্টাচার্য বলেন, ‘‘পুলিশ আধিকারিকের উপর হামলার ঘটনায় পুলিশের পক্ষ থেকে একটি স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করা হয়েছে এবং তৃণমূলও একটি অভিযোগ দায়ের করেছে। এই দু’টি মামলায় পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Clash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE