Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

ভিন্‌রাজ্যে ভোট পাহারা দেবে বাংলার পুলিশবাহিনী, কোন রাজ্যে কোথা থেকে যাবে দল? জানাল কমিশন

আপাতত রাজ্য থেকে ১৫ কোম্পানি পুলিশবাহিনী এবং তিনটি টিএসি দল যাবে এই দুই রাজ্যে। আগামী ৮ এপ্রিল থেকেই ভোটের কাজ শুরু করে দিতে হবে তাঁদের। একটি নির্দেশিকায় বিশদে জানিয়েছে কমিশন।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ১৪:৪০
Share: Save:

লোকসভা নির্বাচনে যেমন বাইরে থেকে কেন্দ্রীয় বাহিনী আসছে বাংলায়, তেমনই এ রাজ্য থেকে পুলিশ যাবে ভিনরাজ্যেও। নির্বাচন কমিশন জানিয়েছে, ভোটে মধ্যপ্রদেশে কাজ করবে পশ্চিমবঙ্গের পুলিশ। কাজ করবে ছত্তীসগঢ়ের নির্বাচন প্রক্রিয়াতেও। কমিশন সূত্রে খবর, আপাতত রাজ্য থেকে ১৫ কোম্পানি পুলিশবাহিনী এবং তিনটি টিএসি দল যাবে এই দুই রাজ্যে। আগামী ৮ এপ্রিল থেকেই ভোটের কাজ শুরু করে দিতে হবে তাঁদের।

গত ২৩ মার্চ ভারতের নির্বাচন কমিশনের সঙ্গে চিঠিতে এ ব্যাপারে কথাবার্তা হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের। সেই চিঠিতেই ভোটের কাজে রাজ্যের পুলিশবাহিনীকে ব্যবহার করার বিষয়ে কথা হয়ে থাকবে। কারণ বুধবার এই চিঠির জের টেনেই রাজ্যের কোন কোন থানা থেকে পুলিশবাহিনী নেওয়া হবে, তার একটি নির্দেশিকা জারি করা হয়েছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ওই তালিকা অনুযায়ী পশ্চিমবঙ্গ থেকে মধ্যপ্রদেশে নির্বাচনের কাজে যাবে একটি টিএসি হেড কোয়ার্টার দল এবং পাঁচ কোম্পানি পুলিশ বাহিনী। ছত্তীসগঢ়ে যাবে দু’টি টিএসি দল এবং ১০ কোম্পানি পুলিশ বাহিনী।

এর মধ্যেপ্রদেশের পাঁচ কোম্পানি পুলিশবাহিনী যাবে দুর্গাপুর থেকে। ছত্তীসগঢ়ের জন্য ব্যারাকপুর থেকে পাঁচ কোম্পানি, উত্তরবঙ্গ থেকে একটি টিএসি দল এবং দুই কোম্পানি, ইস্টার্ন ফ্রন্টিয়ার রাইফেলস থেকে এক কোম্পানি এবং কলকাতা পুলিশের একটি টিএসি দল ও দুই কোম্পানি পুলিশ যাবে ভোটের কাজের জন্য।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE