Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

মমতা, অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুনের হুমকি দিয়ে পোস্টার, সঙ্গে গোপন চিঠি! তদন্তে হাওড়ার পুলিশ

হাওড়ার উলুবেড়িয়ায় ১৬ নম্বর জাতীয় সড়ক বরাবর সার্ভিস রোডের পাশে একটি ইটের পাঁজায় লাগানো ছিল এই পোস্টারটি। স্থানীয় মানুষের নজরে পড়লে তাঁরা পুলিশকে জানান। পুলিশ এসে পোস্টারটি খুলে নেয়।

উলুবেড়িয়ায় মুখ্যমন্ত্রী মমতা এবং অভিষেককে খুনের পোস্টার ঘিরে চাঞ্চল্য।

উলুবেড়িয়ায় মুখ্যমন্ত্রী মমতা এবং অভিষেককে খুনের পোস্টার ঘিরে চাঞ্চল্য। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
উলুবেড়িয়া শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৫:৫৪
Share: Save:

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সম্পর্কে তাঁর ভ্রাতুষ্পুত্র তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে খুনের হুমকি দিয়ে একটি পোস্টার পড়ল হাওড়ায়। কে পোস্টার দিল, জানা যায়নি। উলুবেড়িয়া থানার পুলিশ গিয়ে পোস্টারটি খুলে নিয়ে যায়। রাজ্যের মুখ্যমন্ত্রীকে গাড়ির ধাক্কা দিয়ে খুনের হুমকি দেওয়া পোস্টার নিয়ে জেলায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। গুরুত্ব দিয়ে মামলার তদন্ত শুরু হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

২০ মে হাওড়ায় লোকসভা ভোট। তার প্রচার চলছে জোরকদমে। তারই মধ্যে মুখ্যমন্ত্রী মমতা এবং সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেককে খুনের হুমকি দিয়ে পড়ল পোস্টার। ঘটনাস্থল হাওড়া জেলার উলুবেড়িয়া। শুক্রবার সকালে উলুবেড়িয়ার মনসাতলায় ১৬ নম্বর জাতীয় সড়ক বরাবর সার্ভিস রোডের ধারে ইটের পাঁজায় সবুজ কালিতে হাতে লেখা একটি পোস্টার দেখা যায়। সেই পোস্টারে যা লেখা রয়েছে তার মর্মার্থ, গাড়ি ধাক্কা দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেককে খুন করা হবে। পোস্টারের সঙ্গেই একটি চিঠিও ছিল। সেই চিঠিতে কী আছে তা অবশ্য জানা যায়নি। তবে পোস্টার ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকায়। বস্তুত, শুক্রবার সকালে পোস্টারটি নজরে পড়ে স্থানীয় বাসিন্দাদের। খবর যায় উলুবেড়িয়া থানায়। পুলিশ এসে পোস্টার খুলে নিয়ে যায়।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

হাওড়া গ্রামীণ তৃণমূলের কো-অর্ডিনেটর সমীর পাঁজা বলেন, ‘‘বিজেপি পার্টি অফিসের সামনে এই ঘটনা ঘটেছে। তাই বুঝতে অসুবিধা নেই যে, কারা এই কাজ করেছে। মানুষ ওদের উচিত শিক্ষা দেবে।’’ অভিযোগ উড়িয়ে হাওড়া গ্রামীণ বিজেপির সহ-সভাপতি রমেশ সাধুখা বলেন, ‘‘এ সব কাজ বিজেপির সংস্কৃতির মধ্যে পড়ে না। তৃণমূলের অনেক গোষ্ঠী আছে। তাদের মধ্যে ঝামেলার জেরেই এ সব হচ্ছে।’’ একে ‘হাই প্রোফাইল’ মামলা হিসাবে অভিহিত করছেন জেলার পুলিশকর্তারা। গুরুত্ব দিয়ে বিষয়টির তদন্ত করা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।

অন্য দিকে, হাওড়ার সলপে শ্রীরামপুরের তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দোপাধ্যায়ের নামেও পোস্টার দেখা গিয়েছে। সেই পোস্টারটিতে দাবি করা হয়েছে যে, কল্যাণ এ বার লক্ষাধিক ভোটে হারবেন। পোস্টারটির নীচে লেখা, প্রচারে তৃণমূল!

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE