Advertisement
Back to
Lok Sabha Election 2024

মন্তেশ্বরে দিলীপকে লক্ষ্য করে ইট ছুড়ল তৃণমূল, গাড়ি ভাঙচুরের অভিযোগ, কী বললেন ঘোষ

দিলীপ ঘোষের কনভয়ে হামলার অভিযোগ। মন্তেশ্বরে তাঁর কনভয় আটকে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মীরা। ভাঙচুর করা হয় একাধিক গাড়িতে। এলাকায় আটকে পড়েন দিলীপ।

(বাঁ দিকে) মন্তেশ্বরে বিক্ষোভের মুখে দিলীপ ঘোষ। সংঘর্ষে জখম কর্মী (ডান দিকে)।

(বাঁ দিকে) মন্তেশ্বরে বিক্ষোভের মুখে দিলীপ ঘোষ। সংঘর্ষে জখম কর্মী (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মন্তেশ্বর শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ১৪:০৯
Share: Save:

পূর্ব বর্ধমানের মন্তেশ্বরে বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের গাড়ি আটকে বিক্ষোভ। বিজেপি কর্মীদের বিরুদ্ধে অভিযোগ, দিলীপকে লক্ষ্য করে ইট ছোড়া হয়। তাঁকে তাড়াও করে তৃণমূল। মারমুখী তৃণমূল কর্মীদের ছোড়া ইটের আঘাতে ঘটনাস্থলে একাধিক গাড়ির কাচ ভেঙে গিয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে সংবাদমাধ্যমের গাড়ি। এলাকায় বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে। রয়েছে কেন্দ্রীয় বাহিনীও।

বিজেপির বুথ এজেন্টকে মারধর করে বুথ থেকে বার করে দেওয়ার অভিযোগ উঠেছিল মন্তেশ্বরের শুশুনিয়া পঞ্চায়েতের তুল্ল্যা গ্রামের একটি বুথে। খবর পেয়ে সেখানে যান দিলীপ। তাঁকে ঘিরে অশান্তি শুরু হয় ওই এলাকায়। অভিযোগ, দিলীপকে দেখেই তেড়ে আসেন এলাকার তৃণমূল কর্মীরা। তৃণমূলের অভিযোগ, তাদের এক কর্মীকে বিজেপির লোকেরা মেরে রক্তাক্ত করেছে। বিক্ষুদ্ধ তৃণমূল কর্মী-সমর্থকেরা দিলীপের গাড়ির সামনে শুয়ে পড়েন। গাড়ি ঘিরে বিক্ষোভ শুরু হয়। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

মন্তেশ্বরে দিলীপকে ঘিরে ‘গো ব্যাক’, ‘জয় বাংলা’ স্লোগানও উঠেছে। এলাকায় আটকে পড়েন দিলীপ। তাঁকে ঘিরে রেখেছিল কেন্দ্রীয় বাহিনী। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন দিলীপ। তিনি বলেন, ‘‘আমাদের এজেন্টদের সকাল থেকে বুথে ঢুকতে বাধা দেওয়া হচ্ছে। এখন আমার গাড়ি আটকে ঝামেলা করছে। আমাদের যেতে দিচ্ছে না। পাশে হিন্দু অধ্যুষিত এলাকা রয়েছে। সেখান থেকে কাউতে আসতে দিচ্ছে না। আমি এর হেস্তনেস্ত করে ছাড়ব। পুলিশ দাঁড়িয়ে দাঁড়িয়ে মজা দেখছে।’’

দিলীপের ঘটনায় রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। সূত্রের খবর, দিল্লি থেকে দফায় দফায় ফোন করা হচ্ছে মুখ্য নির্বাচনী আধিকারিককে। ওই এলাকায় বুথের বাইরে এবং ভিতরে কী কী ঘটেছে, তা-ও জানতে চেয়েছে কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Dilip Ghosh BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE