Advertisement
Back to
saina nehwal

কংগ্রেস নেতার মন্তব্যে সরব সাইনা

শিবশঙ্করাপ্পা দেবনাগর দক্ষিণ আসনে পাঁচ বারের বিধায়ক। ওই লোকসভা আসনে কংগ্রেসের প্রার্থী হয়েছেন তাঁর পুত্রবধূ প্রভা মল্লিকার্জুন। বিজেপির গায়ত্রী সিদ্ধেশ্বর প্রভারই প্রতিদ্বন্দ্বী।

Saina Nehwal lashes out at Congress leader\\\'s \\\'sexist jibe\\\'

সাইনা নেহাওয়াল। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ০৬:০৩
Share: Save:

কর্নাটকের বর্ষীয়ান কংগ্রেস বিধায়কের নারীবিদ্বেষী মন্তব্যের বিরুদ্ধে মুখ খুললেন ব্যাডমিন্টন তারকা সাইনা নেহাওয়াল। সম্প্রতি ৯২ বছর বয়সি বিধায়ক শামানুর শিবশঙ্করাপ্পা কর্নাটকের দেবনাগর কেন্দ্রের বিজেপি প্রার্থী গায়ত্রী সিদ্ধেশ্বরকে বিঁধে বলেছিলেন, মেয়েদের জায়গা রান্নাঘরে। তারই বিরুদ্ধে মুখ খুলেছেন সাইনা। বিজেপি নির্বাচন কমিশনে নালিশও করেছে। সাইনা অনেক দিন আগেই বিজেপিতে যোগ দিয়েছেন।

সাইনা এক্স হ্যান্ডলে আজ লিখেছেন, ‘কর্নাটকের প্রথম সারির নেতা শামানুর শিবশঙ্করাপ্পা বলছেন, মেয়েদের জায়গা রান্নাঘরে। এই নারীবিদ্বেষী মন্তব্য তিনি করেছেন কর্নাটকের দেবনাগর কেন্দ্রের বিজেপি প্রার্থী গায়ত্রী সিদ্ধেশ্বরকে উদ্দেশ করে। যে দল বলে ‘লড়কী হুঁ লড় সকতি হুঁ’, তার নেতার মুখে এমন কথা অপ্রত্যাশিত। আমি যখন ভারতের হয়ে মেডেল জিতছিলাম, কংগ্রেস তখন কী ভাবছিল? আমার কী করা উচিত ছিল? সব মেয়েরা, নারীরা যখন আজ বড় করে সাফল্যের স্বপ্ন দেখছে, তখন এ সব কথা কেন?...’

শিবশঙ্করাপ্পা দেবনাগর দক্ষিণ আসনে পাঁচ বারের বিধায়ক। ওই লোকসভা আসনে কংগ্রেসের প্রার্থী হয়েছেন তাঁর পুত্রবধূ প্রভা মল্লিকার্জুন। বিজেপির গায়ত্রী সিদ্ধেশ্বর প্রভারই প্রতিদ্বন্দ্বী। তিনি বলেছেন, ‘‘উনি বলছেন আমরা শুধু রান্নাই করব, আমাদের জায়গা রান্নাঘরেই। কিন্তু কোন পেশায় আজ মেয়েরা নেই? ওই বৃদ্ধ জানেন না, মেয়েরা কোথায় এগিয়ে গিয়েছেন। উনি এটাও জানেন না যে মেয়েরা কত ভালবেসে বাড়ির গুরুজন, শিশু এবং পুরুষদের জন্য রান্না করেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

saina nehwal Lok Sabha Election 2024 Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE