Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

‘আমাদের ভোট না দিলে...’ ভোটপ্রার্থনার বদলে হুমকি উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টির প্রার্থীর!

বদায়ূঁ লোকসভা কেন্দ্রে প্রচারে বেরিয়েছিলেন প্রার্থী শিবপাল যাদব। তাঁর সঙ্গে ছিলেন বিধায়ক ব্রজেশ যাদব এবং শিবপালের ছেলে আদিত্য যাদব। সেখানেই প্রার্থী ভোটারদের হুমকি দেন বলে অভিযোগ।

SP leader

প্রচারে সমাজবাদী পার্টির প্রার্থী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১২:২২
Share: Save:

লোকসভা ভোটের প্রচারে গিয়েছেন। তবে ভোটপ্রার্থনার বদলে ভোটারদের হুমকি দিতে শোনা গেল সমাজবাদী পার্টির প্রার্থী শিবপাল যাদবকে। বদায়ূঁ কেন্দ্রের ওই প্রার্থীর সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে বিতর্ক (ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

বদায়ূঁ লোকসভা কেন্দ্রে প্রচারে বেরিয়েছিলেন অখিলেশ যাদবের দলের প্রার্থী শিবপাল। জনসভায় শিবপালের সঙ্গে ছিলেন স্থানীয় বিধায়ক ব্রজেশ যাদব এবং শিবপালের ছেলে আদিত্য যাদব। অভিযোগ, সেখানে ভোটারদের কার্যত হুমকি দেন প্রার্থী। ভাইরাল হওয়া ভিডিয়োয় সমাজবাদী পার্টির নেতাকে বলতে শোনা যায়, ‘‘আমরা আপনাদের সবার ভোট চাই। যদি আমাদের ভোট দেন তো ঠিক আছে...।’’ তার পরই শিবপাল বলেন, ‘‘নহি তো হিসাব-কিতাব ভি হোগা (নাহলে হিসাব-নিকেশও হবে)।’’ যশবন্তনগরের বিধায়ক শিবপালকে বদায়ূঁ থেকে লোকসভা ভোটে প্রার্থী করেছে সমাজবাদী পার্টি। ইতিমধ্যে তাঁর এই মন্তব্যে শোরগোল শুরু হয়েছে। সমাজবাদী পার্টির বিধায়ক ব্রজেশের দাবি, ভিডিয়োটি গত ১৫ মার্চের। সংবাদ সংস্থা পিটিআইকে তিনি বলেন, ‘‘শিবপাল গুন্নারের দিকে যাচ্ছিলেন। বদায়ূঁর বিলসি বিধানসভা কেন্দ্রে ওই মন্তব্য করেছিলেন।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য দিকে, বিতর্ক শুরু হতেই শিবপালের সাফাই, ‘‘যে ভিডিয়োটি দেখানো হচ্ছে, সেটা ২০-২৫ সেকেন্ডের। তার আগে এবং পরে কী বলেছি, তা দেখানো হচ্ছে না। যাঁরা বিধানসভা ভোটে সমাজবাদী পার্টির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে বিধায়ক হয়েছেন, অথচ অন্য দলকে ভোট দিয়েছেন, তাঁদের নিয়ে কথা বলছিলাম।’’ বিজেপি অবশ্য তা মানতে নারাজ। বিজেপির রাজ্যসভার সাংসদ ব্রিজ লালের কটাক্ষ, ‘‘সাধারণ মানুষকে হুমকি দেওয়া এবং অপমান করা সমাজবাদী পার্টির নেতাদের সাধারণ আচরণ।’’ তাঁর অভিযোগ, সমাজবাদী পার্টির প্রার্থী আদতে ভোটারদের ভয় দেখিয়ে ভোট আদায় করতে চেয়েছেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE