Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

মোদীকে কাঁথি উপহার দিতে চান সৌমেন্দু

নাম ঘোষণা হওয়ার পর কাঁথিতে সাংগঠনিক জেলা কার্যালয়ে সৌমেন্দুকে শুভেচ্ছা জানানো হয় দলের তরফে।

সৌমেন্দু অধিকারী।

সৌমেন্দু অধিকারী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ০৯:০২
Share: Save:

বিজেপি কাঁথি কেন্দ্রে লোকসভা ভোটে প্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষণার পরে গত শনিবার সন্ধ্যা থেকে মূলত জনসংযোগে মন দিয়েছেন সৌমেন্দু অধিকারী।

কাঁথি পুর এলাকায় যাঁরা কেন্দ্রীয় প্রকল্পের সুবিধাভোগী তাঁদের বাড়ি বাড়ি গিয়ে তিনি দেখা করেছেন এবং কথা বলেছেন। রবিবার জেলা পার্টি অফিসে কর্মী বৈঠকও করেছেন। এ দিন সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘‘কাঁথি আসন ঐক্যবদ্ধ ভাবে লড়াই করে নরেন্দ্র মোদীর হাতে তুলে দেব।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

কাঁথির পর এ বার কি তমলুক লোকসভা কেন্দ্রে দাঁড়াবেন শুভেন্দু অধিকারীর আর এক ভাই! লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণার আগে অধিকারী 'গড়' পূর্ব মেদিনীপুরে রাজনীতিতে যা নিয়ে চর্চা তুঙ্গে। নির্ঘণ্ট ঘোষণার আগে লোকসভা নির্বাচনের ঢাকে কাঠি দিয়ে দিল বিজেপি। শনিবার দিল্লিতে সাংবাদিক সম্মেলন করে বিজেপির কেন্দ্রীয় কমিটির তরফে আসন্ন নির্বাচনে ১৯৫ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। যার মধ্যে রয়েছে রাজ্যের ২০ জন। ওই তালিকায় শিশির অধিকারীর বিদায়ী কেন্দ্র কাঁথিতে বিজেপি প্রার্থী হিসেবে নাম রয়েছে ছেলে সৌমেন্দু অধিকারীর।

নাম ঘোষণা হওয়ার পর কাঁথিতে সাংগঠনিক জেলা কার্যালয়ে সৌমেন্দুকে শুভেচ্ছা জানানো হয় দলের তরফে। শুভেন্দুর আরেক ভাই দিব্যেন্দু অধিকারীকে নিয়েও রাজনৈতিক মহলে জল্পনা অব্যাহত। আগামী ৭ মার্চ দিব্যেন্দুকে নিয়ে দিল্লি যাওয়ার কথা রয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে আনুষ্ঠানিক ভাবে পদ্ম শিবিরে নাম লেখাতে চলেছেন দিব্যেন্দু— এমনটাই গেরুয়া শিবির সূত্রের খবর। তার পরে তমলুকে বিজেপি প্রার্থী করা হতে পারে বিদায়ী সাংসদ দিব্যেন্দু অধিকারীকে। আর এতেই বঙ্গ বিজেপিতে 'পরিবারতন্ত্র ঘিরে চর্চা শুরু হয়েছে। বিজেপিতে যোগদানের ব্যাপারে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তমলুকের বিদায়ী সাংসদ বলেন,"বিজেপির তরফে দলে যোগদানের জন্য প্রস্তাব দেওয়া হয়েছে। তারা দিনক্ষণ চূড়ান্ত করলে তারপর বিজেপিতে যোগ দেব।" তবে কি তমলুক লোকসভা কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হচ্ছেন? প্রশ্নের জবাবে দিব্যেন্দুর দাবি,"প্রার্থী হওয়া কিংবা সাংসদ থাকাটা পৈত্রিক সম্পত্তি নয়। বিজেপি অনেক বেশি সংগঠিত রাজনৈতিক দল। তাদের সংস্কৃতিতে আমি অভ্যস্ত নই। তবে আমি বিজেপিতে যোগ দেওয়ার পর ওই দলের যে তমলুকে প্রার্থী হবেন তাঁর জন্য পুরোদমে প্রচারে নামবো।"

উল্লেখ্য, শুক্রবার দু'দিনের বঙ্গ সফরে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরপর দুদিন মোদীর নিশানাইয়ছিল রাজ্যের শাসক দল। শনিবার প্রধানমন্ত্রী স্পষ্ট জানিয়ে দেন,"তৃণমূল মানে বিশ্বাসঘাতক আর পরিবারবাদ।" এর পর বিরোধী দলনেতা শুভেন্দুর পরিবারকে সামনে রেখে বিজেপিকে পরিবার তন্ত্র নিয়ে পাল্টা আক্রমণ করেছে তৃণমূল এবং বামেরা। সিপিএমের পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদক নিরঞ্জন সিহি বলেন,"তৃণমূল আর বিজেপি বোঝাপড়া করেই চলছে। তার জন্যই তৃণমূল আর বিজেপিতে পরিবার তন্ত্র দেখা যায়।" যদিও তৃণমূল আর বিজেপির তোলা অভিযোগ প্রসঙ্গে শুভেন্দুর বাবা তথা কাঁথির বিদায়ী বর্ষীয়ান সাংসদ শিশির অধিকারী বলছেন,"সৌমেন্দু দীর্ঘদিন ধরে রাজনীতি করছেন। খুব যোগ্যপ্রার্থী। অনেকের দিল্লি গিয়ে দরজা খুঁজতে ১০ বছর লেগে যায়। কিন্তু ও জানে এলাকার মানুষের সমস্যা, বাংলার মানুষ কী চাইছে। অত্যন্ত দক্ষতার সঙ্গে কাথি পুরসভা পরিচালনা করেছে। এ বার এলাকার মানুষের সুবিধে অসুবিধের কথা বিচক্ষণতার সঙ্গে সংসদে তুলে ধরার মতো যোগ্য ব্যক্তিকেই প্রার্থী করেছে বিজেপি।"

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Soumendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE