Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

হামলার অভিযোগ সৌমিত্রের, পাল্টা হুমকিও

পুলিশের বিরুদ্ধে সৌমিত্রের এই মন্তব্য নিয়ে তোপ দেগেছেন তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল। তাঁর দাবি, ‘‘উনি নেতার থেকে ভাল অভিনেতা। প্রচারে আসতেই তিনি নাটক করছেন। পুলিশের তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।’’

সৌমিত্র খাঁ। —ফাইল চিত্র।

সৌমিত্র খাঁ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পাত্রসায়র শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ০৭:৪৪
Share: Save:

তৃণমূল হামলা চালিয়ে প্রচারে বাধা দিচ্ছে, এমনই অভিযোগ তুললেন বিজেপির বিষ্ণুপুরের প্রার্থী তথা বিদায়ী সাংসদ সৌমিত্র খাঁ। পাল্টা সৌমিত্রের বিরুদ্ধে পুলিশকে হুমকি দেওয়ার অভিযোগ উঠল। সোমবার বিকেলে পাত্রসায়রের বেলুট এলাকার ঘটনা। তৃণমূলও বিজেপির বিরুদ্ধে তাদের অঞ্চল সভাপতিকে মারধরের অভিযোগ করেছে। দু’পক্ষের অভিযোগ, পাল্টা অভিযোগ ঘিরে তেতে রয়েছে বেলুট। মঙ্গলবার সেখানে প্রতিবাদ মিছিল করে তৃণমূল।

বেলুটে সৌমিত্র বলেন, ‘‘এখানে আসার আগে পুলিশকে জানিয়েছিলাম। তা-ও তৃণমূলের লোকজন আমার গাড়িতে হামলা চালায়। বিজেপির পতাকা পুড়িয়ে দেয়।’’ এর পরেই তিনি সেখানে উপস্থিত পুলিশ কর্মীদের কাছে গিয়ে বলেন, ‘‘এটা পঞ্চায়েত ভোট নয়, লোকসভা ভোট। একটা অশান্তি হলে কেউ ছেড়ে কথা বলবে না।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

পুলিশের বিরুদ্ধে সৌমিত্রের এই মন্তব্য নিয়ে তোপ দেগেছেন তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল। তাঁর দাবি, ‘‘উনি নেতার থেকে ভাল অভিনেতা। প্রচারে আসতেই তিনি নাটক করছেন। পুলিশের তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।’’ পুলিশ অবশ্য কোনও মন্তব্য করতে চায়নি।

বিজেপির পাত্রসায়র ২ মণ্ডল সভাপতি অনুপ ঘোষের অভিযোগ, সোমবার তাঁরা যখন বেলুটের রাস্তায় দলীয় প্রচারের আগে দলের পতাকা টাঙাচ্ছিলেন, তৃণমূলের বেলুট রসুলপুর অঞ্চল সভাপতি তাপস বাড়ি এসে তাঁদের পতাকা পুড়িয়ে দেন। বিজেপির নেতা-কর্মীদের মারধর করে প্রাণনাশের হুমকিও দেওয়া হয়। এক নেতার বাড়িতে গিয়ে মহিলাদের গায়ে তাঁরা হাত তোলেন বলেও অভিযোগ। সৌমিত্রের দাবি, এর পরে তিনি বেলুটে গেলে তাপস ও তৃণমূল কর্মীরা তাঁর গাড়িতে হামলা চালান। তিনি তাপসের বিরুদ্ধে অবৈধ ভাবে বালি খাদান চালানোরও অভিযোগ তোলেন। সৌমিত্রের দাবি, ঘটনাটি তিনি নির্বাচন কমিশনকে জানিয়েছেন।

অভিযোগ উড়িয়ে তৃণমূল নেতা তাপস বাড়ির পাল্টা দাবি, ‘‘এক পরিচিতের শেষকৃত্যের পরে শ্মশান থেকে ফিরছিলাম। হঠাৎ সৌমিত্র খাঁয়ের নেতৃত্বে বিজেপির ছেলেরা আমার উপরে হামলা চালায়। কোনও রকমে প্রাণে বেঁচেছি।’’ যুব তৃণমূলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি সুব্রত দত্তের দাবি, ‘‘বেলুট রসুলপুর তৃণমূলের শক্ত ঘাঁটি। গত লোকসভা ভোটেও সেখানে সাড়ে চার হাজার ভোটে এগিয়ে ছিল তৃণমূল। তাই পরিকল্পনা করে তাপস বাড়িকে সরাতে সৌমিত্র চক্রান্ত করেছেন।’’ পুলিশ জানিয়েছে, দু’পক্ষ সোমবার রাতে পরস্পরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। তদন্ত চলছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Soumitra Khan BJP TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE