Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

মনোনয়ন জমা দিয়ে নিজের ভিডিয়ো সম্পর্কে নীরব রেখা, শুভেন্দু আঙুল তুললেন অনেকের দিকে

ভিডিয়ো সংক্রান্ত কোনও প্রশ্নেরই জবাব দেননি রেখা পাত্র। সরাসরি জবাব দেননি শুভেন্দু অধিকারীও। যদিও তাঁর দাবি, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক এবং আইপ্যাকই এ সব করিয়েছে।

মনোনয়ন জমা করতে যাচ্ছেন রেখা পাত্র (বাঁ দিকে), রেখার হয়ে মিছিলে শুভেন্দু অধিকারী (ডান দিকে)।

মনোনয়ন জমা করতে যাচ্ছেন রেখা পাত্র (বাঁ দিকে), রেখার হয়ে মিছিলে শুভেন্দু অধিকারী (ডান দিকে)। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বারাসত শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ১৪:৩৪
Share: Save:

বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র মনোনয়নপত্র জমা দেন বৃহস্পতিবার। সেই উপলক্ষে হাজির হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। প্রকাশ্যে আসা একের পর এক ভিডিয়োর প্রেক্ষিতে সন্দেশখালির ‘প্রতিবাদের মুখ’ রেখার হয়ে মনোনয়ন জমা দিতে এসে সেই সংক্রান্ত প্রশ্নের মুখে পড়েন শুভেন্দু। এ প্রসঙ্গে সরাসরি কিছুই বলেননি তিনি। তবে, কটাক্ষ করলেন তৃণমূলকে। গোটা মনোনয়ন পর্বে রেখার দেখা মিললেও, এ বিষয়ে তিনিও কোনও মন্তব্য করেননি।

সন্দেশখালি নিয়ে একটি ভাইরাল ভিডিয়োয় রেখাকে দেখা গিয়েছে। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। যেখানে রেখা নিজে দাবি করছেন যে, তাঁদের পরিবর্তে অন্য কাউকে সন্দেশখালির নির্যাতিতা বলে রাষ্ট্রপতির কাছে নিয়ে যাওয়া হয়েছিল। পাশাপাশি, প্রকাশ্যে এসেছে সন্দেশখালির কয়েক জন মহিলার বক্তব্যও। যেখানে তাঁরা স্পষ্টই জানাচ্ছেন, ভুল বুঝিয়ে সাদা কাগজে সই করানো হয়েছিল তাঁদেরকে দিয়ে। আর সই করিয়েছিলেন বিজেপির লোকজন। কোনও ভিডিয়োর সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি। যদিও এই ভিডিয়ো নিয়েই তোলপাড় রাজ্য রাজনীতি। তৃণমূল সরাসরি বিজেপি নেতা শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগ করছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

এই আবহে বৃহস্পতিবার মনোনয়ন জমা দিতে বারাসত আসেন রেখা। সেখানে হাজির হন শুভেন্দুও। তার পর মিছিল করে জেলাশাসকের দফতরে পৌঁছন রেখারা। মনোনয়ন জমা দেন রেখা। যাওয়া এবং আসার পথে রেখাকে ভাইরাল ভিডিয়ো নিয়ে একাধিক প্রশ্ন করে সংবাদমাধ্যম। কিন্তু একটি প্রশ্নেরও জবাব দেননি সন্দেশখালির ‘প্রতিবাদের মুখ’ রেখা। সরাসরি ভিডিয়ো নিয়ে কোনও প্রশ্নের জবাব দেননি শুভেন্দুও। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং ভোটকুশলী সংস্থা আইপ্যাক ষড়যন্ত্র করে ভিডিয়ো ছড়িয়ে দিচ্ছে বলে এ দিনও দাবি করেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। তিনি বলেন, ‘‘রেখা পাত্রের মতো দলিত পরিবারের, তফসিলি পরিবারের এক জন গরিব মেয়েকে পিসি আর ভাইপো এত ভয় পাচ্ছে, এটাই আমাদের কাছে সবচেয়ে গর্বের। ১৩ বছর মুখ্যমন্ত্রী থাকার পরে একটা গরিব বাড়ির মেয়েকে ভয় পাচ্ছে! এটা গরিবের সঙ্গে চোরেদের লড়াই। এই লড়াইয়ে গরিব জিতবে, রেখা পাত্র জিতবে।’’ রেখাকে বার বার ভিডিয়ো নিয়ে প্রশ্ন করা হলেও কোনও প্রশ্নেরই জবাব দেননি তিনি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE