Advertisement
Back to
Presents
Associate Partners
Tamil Nadu MP

টিকিট না পেয়ে কীটনাশক খেলেন তামিলনাড়ুর সাংসদ! আইসিইউতে চিকিৎসা চলছে

তামিলনাড়ুর এমডিএমকে সাংসদ অবিনাশী গণেশমূর্তি রবিবার কীটনাশক খেয়েছেন। হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। সাংসদের অবস্থা সঙ্কটজনক।

Tamil Nadu MP A. Ganeshamoorthy consumes pesticide hospitalized

তামিলনাড়ুর এমডিএমকে সাংসদ অবিনাশী গণেশমূর্তী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ০৯:০৭
Share: Save:

তামিলনাড়ুর এমডিএমকে সাংসদ অবিনাশী গণেশমূর্তি হাসপাতালে ভর্তি। সঙ্কটজনক অবস্থায় আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন তিনি। পরিবারের তরফে জানানো হয়েছে, কীটনাশক খেয়ে ফেলেছিলেন সাংসদ। তার পরেই এই অসুস্থতা। তবে কেন, কী ভাবে কীটনাশক খেলেন, তা এখনও স্পষ্ট নয়। অনেকের মতে, তিনি আত্মহত্যার চেষ্টা করেছিলেন। তামিলনাড়ুর শাসক এবং বিরোধী দলের একাধিক নেতা এবং মন্ত্রী হাসপাতালে তাঁকে দেখতে গিয়েছেন।

তামিলনাড়ুর ইরোড কেন্দ্রের বর্তমান সাংসদ গণেশমূর্তি। ২০১৯ সালে ডিএমকে-র টিকিটে ওই কেন্দ্র থেকে জিতেছিলেন তিনি। আসন্ন লোকসভা নির্বাচনে তাঁকে এমডিএমকে টিকিট দেয়নি। দলীয় সূত্রে খবর, সেই কারণে তিনি হতাশ ছিলেন। আত্মহত্যার চেষ্টাও টিকিট না পাওয়ার হতাশা থেকেই, মনে করছেন কেউ কেউ।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

গণেশমূর্তির পরিবারের তরফে জানানো হয়েছে, রবিবার সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সাংসদ। জানান, তাঁর শরীরে অস্বস্তি হচ্ছে। বমিও করতে শুরু করেন। পরিবারের সদস্যদের প্রশ্নের মুখে কীটনাশক খাওয়ার কথাও জানিয়ে দেন সাংসদ।

তার পরেই দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরোডের একটি বেসরকারি হাসপাতালে প্রথমে তাঁকে রাখা হয়েছিল। আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি। ভেন্টিলেশন সাপোর্টও দিতে হয়েছিল। পরে ওই দিনই দুপুরে কোয়েম্বত্তূরের হাসপাতালে তাঁকে স্থানান্তরিত করা হয়। চিকিৎসকেরা জানিয়েছেন, সাংসদের শারীরিক পরিস্থিতি সঙ্কটজনক। ৪৮ ঘণ্টা তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

তামিলনাড়ু এমডিএমকের সাধারণ সম্পাদক দুরই বাইকো রবিবার রাতে হাসপাতালে গণেশমূর্তিকে দেখতে গিয়েছিলেন। তিনি বলেন, ‘‘দল ওঁকে আগামী বিধানসভা নির্বাচনে প্রার্থী করার কথা ভেবে রেখেছিল। সেই কারণেই লোকসভায় টিকিট দেওয়া হয়নি। কিন্তু উনি চরম পদক্ষেপ করে ফেলেছেন।’’

গণেশমূর্তিকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন তামিলনাড়ুর মন্ত্রী এস মুথুসামী, বিজেপি নেতা সি সরস্বতী, এআইএডিএমকে নেতা কে ভি রামলিঙ্গম-সহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব। তাঁরা সাংসদের দ্রুত সুস্থতা কামনা করেছেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Tamil Nadu MP pesticide Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE