Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

হিন্দু মহাসভার নামে পদ্ম-বধে দ্বিতীয় জগন্নাথ

রানাঘাটে যে আর এক জগন্নাথ সরকার মনোনয়ন পেশ করেছেন তা কয়েক দিন আগেই জানাজানি হয়। সম্প্রতি অখিল ভারত হিন্দু মহাসভার এক্স হ্যান্ডলে তাঁকে সমর্থনের কথাও জানানো হয়।

জগন্নাথ সরকার। ছবি: প্রণব দেবনাথ।

জগন্নাথ সরকার। ছবি: প্রণব দেবনাথ।

সম্রাট চন্দ
রানাঘাট শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ০৮:০৯
Share: Save:

তাঁর নামও জগন্নাথ সরকার। কিন্তু তিনি বিজেপি সাংসদ নন, দ্বিতীয় বারের প্রার্থীও নন। বরং ওই রানাঘাট কেন্দ্রেই নির্দল প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন এবং দাবি করছেন, বিজেপির জগন্নাথ হিন্দুদের জন্য কিছুই করেননি। তাই হিন্দুদের রক্ষার্থেই অখিল ভারত হিন্দু মহাসভার সমর্থনে তিনি ভোটের ময়দানে অবতীর্ণ হয়েছেন। যদিও বিজেপির দাবি, তাদের হিন্দু ভোট কাটতে তৃণমূলই এই দ্বিতীয় জগন্নাথকে আসরে নামিয়েছে।

রানাঘাটে যে আর এক জগন্নাথ সরকার মনোনয়ন পেশ করেছেন তা কয়েক দিন আগেই জানাজানি হয়। সম্প্রতি অখিল ভারত হিন্দু মহাসভার এক্স হ্যান্ডলে তাঁকে সমর্থনের কথাও জানানো হয়। কিন্তু একটি আনাজ দোকানের কর্মী এই জগন্নাথ এত দিন কার্যত আত্মগোপন করেছিলেন। সেই গোপন আস্তানায় বসেই তিনি ভোট লড়ার কারণ খোলসা করেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

নদিয়ার শান্তিপুর থানার বাগআঁচড়া পঞ্চায়েতের ঢাকাপাড়ার বাসিন্দা জগন্নাথের (৫৮) কিন্তু এলাকায় তেমন পরিচিতি নেই। রাজনৈতিক কর্মকাণ্ডে কেউ কখনও তাঁকে যুক্ত হতেও দেখেনি। তিনি যাঁদের মুখচেনা, তারা তাঁকে স্থানীয় বাজারে আনাজ বিক্রির সূত্রেই চিনতেন এত দিন। সেই জগন্নাথই ভোটে দাঁড়িয়েছেন শুনে তাঁরা খানিক চমকেই গিয়েছেন।

ব্যাপারখানা যে কী, তা যে কেউ তাঁকে জিজ্ঞাসা করবে, সেই উপায়ও ছিল না। মনোনয়ন জমা দিয়েই এলাকা ছেড়ে উধাও হয়ে যান। টানা ক’দিন তাঁর ফোনও পাওয়া যাচ্ছিল না। অবশেষে দিন দুই আগে অখিল ভারত হিন্দু মহাসভার স্বামী চক্রপাণি মহারাজের এক্স হ্যান্ডলে জানানো হয়, এই জগন্নাথ তাঁদেরই সমর্থিত প্রার্থী। তাঁর নির্বাচনী প্রতীক হল ‘হিরে’।

এ দিন দ্বিতীয় জগন্নাথ দাবি করেন, “গত ২০ বছর ধরে আমি এই সংগঠনের সঙ্গে যুক্ত। তাদের প্রস্তাবেই প্রার্থী হয়েছি।” তার কারণ? নির্দল জগন্নাথের দাবি, “বিজেপির জগন্নাথ সরকার হিন্দুত্বের কথা বলে হিন্দুদের সঙ্গে প্রতারণা করছেন। তাই তাঁর এবং পদ্ম প্রতীকের বিরুদ্ধেই আমি হিন্দুত্ববাদী আদর্শ নিয়ে লড়ছি।” মনোনয়ন জমা দেওয়া ইস্তক বাড়ি ছেড়েছেন কেন? দ্বিতীয় জগন্নাথের দাবি, “বিজেপির তরফ থেকে নানা ভাবে চাপ ও হুমকি আসছিল। তবে আমাদের সংগঠনের লোকজন প্রচার চালাচ্ছেন।”

তবে বিজেপির দাবি, ভোটারদের বিভ্রান্ত করতে এটা তৃণমূলের চক্রান্ত। বিজেপি প্রার্থী জগন্নাথ সরকারের কটাক্ষ, “উনি কখনও বলছেন নির্দল, কখনও বলছেন হিন্দু মহাসভার সমর্থিত প্রার্থী। সংগঠনটি কাদের, সেটাই তো কেউ জানে না।” তাঁর দাবি, “আসলে হার নিশ্চিত জেনে মানুষকে বিভ্রান্ত করার জন্য তৃণমূলই ওঁকে দাঁড় করিয়েছে।” তৃণমূলের দেবাশীষ গঙ্গোপাধ্যায়ের পাল্টা দাবি, “কে কাদের সমর্থনে নির্দল প্রার্থী হয়েছেন, তা নিয়ে আমাদের কোনও ধারণা নেই।”

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Ranaghat BJP TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE