Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

ডিএমকের বিরুদ্ধে কমিশনে বিজেপি

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কুকথা বলার অভিযোগ উঠল তামিলনাড়ুর এক মন্ত্রী তথা ডিএমকে নেত্রীর বিরুদ্ধে।

bjp

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ০৮:৩৫
Share: Save:

লোকসভা প্রচার শুরু হতেই বাণ ডেকেছে কুকথার। ইতিমধ্যেই বিজেপি ও কংগ্রেস পরস্পরের বিরুদ্ধে একাধিক অভিযোগ জমা দিয়েছে নির্বাচন কমিশনে। এ বার প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কুকথা বলার অভিযোগ উঠল তামিলনাড়ুর এক মন্ত্রী তথা ডিএমকে নেত্রীর বিরুদ্ধে। ওই নেতা যে ভাষায় ‘গালি দিয়েছেন’ তার বিহিত চাইতে নির্বাচন কমিশনের দ্বারস্থ হচ্ছে বিজেপি নেতৃত্ব।

শনিবার ডিএমকে নেতা তথা রাজ্যের মৎস্য দফতরের প্রতিমন্ত্রী অনিতা রাধাকৃষ্ণণ বলেন, “প্রধানমন্ত্রী সামান্য কিছু পটেল ভোট পাওয়ার লক্ষ্যে বল্লভভাই পটেল ও কামরাজের নামে প্রকল্প উদ্বোধন করছেন।” বিজেপির অভিযোগ, এ ভাবে কোনও সম্প্রদায়ের দিকে আঙুল তুলে নির্বাচনী আচরণবিধি ভেঙেছেন ওই ডিএমকে নেতা। সম্প্রতি সেলমে হওয়া একটি সভায় কে কামরাজের কথা উল্লেখ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই প্রসঙ্গ টেনে ডিএমকে-র ওই নেত্রী বলেন, “প্রধানমন্ত্রী এমন ভাবে বলছেন যেন কামরাজকে হাতের কাছে পেলে আলিঙ্গন করবেন।” এর পরেই একটি অসংসদীয় শব্দ প্রয়োগ করে রাধাকৃষ্ণণ বলেন, এখন সম্মানের কথা বললেও, এই সঙ্ঘ পরিবারই এক সময়ে কামরাজকে হত্যা করতে গিয়েছিল।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ওই মন্ত্রী যখন ওই আপত্তিকর শব্দ বলেন, সে সময়ে মঞ্চে ছিলেন ডিএমকে নেত্রী কে কানিমোজি। যে অসংসদীয় শব্দটি ওই মন্ত্রী ব্যবহার করেন তা মহিলাদের জন্য অসম্মানজনক হওয়া সত্ত্বেও কানিমোজি প্রতিবাদ না করায় সরব বিজেপি নেতৃত্ব। তামিলনাড়ুর বিজেপি সভাপতি কে অন্নামালাই বলেন, “এঁরা মুখেই নারী প্রগতির কথা বলেন। আসলে এঁরা নারী হয়েও নারী-বিরোধী।” রাধাকৃষ্ণণের বলা ওই কুকথার বিরুদ্ধেও নির্বাচন কমিশনের দ্বারস্থ হচ্ছে বিজেপি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 BJP DMK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE