Advertisement
Back to
Lok Sabha Election 2024

বিজেপির ইস্তাহার কমিটিতে নেই পশ্চিমবঙ্গের কেউ, বাদ যোগীও

রাজনাথ সিংহের নেতৃত্বাধীন কমিটিতে নির্মলা সীতারামন আহ্বায়ক হিসেবে ও পীযূষ গয়াল সহ-আহ্বায়ক হিসেবে রয়েছেন। কেন্দ্রীয় মন্ত্রীদের মধ্যে ধর্মেন্দ্র প্রধান, অশ্বিনী বৈষ্ণব, ভূপেন্দ্র যাদবরা রয়েছেন।

rajnath singh

রাজনাথ সিংহ। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ০৫:৩৩
Share: Save:

লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণের মাত্র ২০ দিন বাকি। তার আগে আজ রাজনাথ সিংহের নেতৃত্বে ইস্তাহার কমিটি তৈরি করল বিজেপি। ২৭ জনের এই ইস্তাহার কমিটিতে পশ্চিমবঙ্গ থেকে কিন্তু কেউ জায়গা পেলেন না।

রাজনাথ সিংহের নেতৃত্বাধীন কমিটিতে নির্মলা সীতারামন আহ্বায়ক হিসেবে ও পীযূষ গয়াল সহ-আহ্বায়ক হিসেবে রয়েছেন। কেন্দ্রীয় মন্ত্রীদের মধ্যে ধর্মেন্দ্র প্রধান, অশ্বিনী বৈষ্ণব, ভূপেন্দ্র যাদবরা রয়েছেন। হিমন্তবিশ্ব শর্মা, মোহন যাদব, বিষ্ণু দেও সাই, ভূপেন্দ্র পটেলের মতো চারটি বিজেপি শাসিত রাজ্য, যথাক্রমে অসম, মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়, গুজরাতের মুখ্যমন্ত্রী এই কমিটিতে থাকলেও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে এই কমিটিতে রাখা হয়নি। বিজেপি নেতাদের যুক্তি, সবাইকে একই কমিটিতে রাখতে হবে, এমন কারণ নেই। সকলের নিজস্ব দায়িত্ব রয়েছে। তবে পশ্চিমবঙ্গের মতো বিজেপির কাছে গুরুত্বপূর্ণ রাজ্য, যেখানে গত লোকসভা ভোটে বিজেপি ১৮টি আসন জেতার পরে এ বার অমিত শাহ ২৫টি আসন জয়ের লক্ষ্য নিয়েছেন, সেই রাজ্যের কোনও নেতা কেন ইস্তাহার কমিটিতে নেই, তার জবাব মেলেনি।

বিজেপির ইস্তাহার কমিটিতে দুই সংখ্যালঘু সম্প্রদায়ের তরফে তারিক মনসুর ও অনিল অ্যান্টনি জায়গা পেয়েছেন। কংগ্রেস নেতা জয়রাম রমেশের অভিযোগ, লোকসভা ভোট শুরুর মাত্র ২০ দিন আগে বিজেপির ইস্তাহার কমিটি তৈরি থেকেই প্রমাণ, বিজেপি একে আনুষ্ঠানিকতা হিসেবে দেখছে। অথচ কংগ্রেস গোটা দেশের মানুষের মতামতের ভিত্তিতে ইস্তাহার তৈরি করেছে। আগামী সপ্তাহেই তা প্রকাশ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 BJP Rajnath Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE