Advertisement
Back to
TMC BJP Clash

তৃণমূল-বিজেপি সংঘর্ষে তপ্ত বেলেঘাটা, প্রবীণদের ভোটগ্রহণ ঘিরে দু’পক্ষের মারামারি, সামাল দিল পুলিশ

নির্বাচন কমিশন এ বার নিয়ম করেছে, ৮৫ বছরের বেশি যাঁদের বয়স, তাঁদের বাড়িতে গিয়ে ভোটগ্রহণ করা হবে। মঙ্গলবার তেমনই দু’জনের কাছে ভোট নিতে গিয়েছিলেন কমিশনের কর্মীরা। তখনই গন্ডগোলের সূত্রপাত।

TMC BJP clash at Beleghata

(বাঁ দিকে) দু’পক্ষের সংঘাতে উত্তেজনা। বিজেপি প্রার্থী তাপস রায় (ডান দিকে)। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ১৫:১৬
Share: Save:

তৃণমূল-বিজেপি কর্মীদের সংঘর্ষে তপ্ত হল বেলেঘাটা। দু’পক্ষের মারামারি সামাল দিতে হিমশিম খেতে হল পুলিশকে। মঙ্গলবার দুপুরে এই ঘটনায় তীব্র উত্তেজনা ছড়ায় কলকাতা পুরসভার ৩৫ নম্বর ওয়ার্ড এলাকায়। বিজেপির অভিযোগ, তৃণমূলের স্থানীয় কাউন্সিলর আশুতোষ দাসের নেতৃত্বে হামলা চালানো হয়েছে। হেনস্থা করা হয়েছে উত্তর কলকাতার বিজেপি প্রার্থী তাপস রায়কেও। এক বিজেপি কর্মীকে মেরে তাঁর মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। পাল্টা শাসকদলের দাবি, নির্বাচন কমিশনের কাজে প্রভাব খাটানোর চেষ্টা করছিলেন বিজেপি প্রার্থী তাপস -সহ তাঁর সঙ্গে থাকা কর্মীরা। সাধারণ মানুষ প্রতিবাদ করেছেন।

নির্বাচন কমিশন এ বার নিয়ম করেছে, ৮৫ বছরের বেশি যাঁদের বয়স, তাঁদের বাড়িতে গিয়ে ভোটগ্রহণ করা হবে। মঙ্গলবার তেমনই দু’জনের কাছে ভোট নিতে গিয়েছিলেন কমিশনের কর্মীরা। তৃণমূলের অভিযোগ, সেখানে প্রভাব খাটানোর চেষ্টা করেন বিজেপি প্রার্থী তাপস। কাউন্সিলর আশুতোষ বলেন, ‘‘কমিশনের কাজ তো কমিশন করবে। সেখানে কমিশনের লোক থাকবেন। কিন্তু বিদেপির প্রার্থী কী করছিলেন? সাধারণ মানুষ প্রতিবাদ করেছেন।’’ তাঁর আরও দাবি, বিজেপির লোকজন বহিরাগতদের নিয়ে বেলেঘাটায় ঢুকেছিলেন।

পাল্টা উত্তর কলকাতার বিজেপি জেলা সভাপতি তমোঘ্ন ঘোষ বলেছেন, ‘‘দুটো ভোট নিয়ে যদি এই জিনিস হয় তা হলে ভোটের দিন কী হবে। আমরা কমিশনে অভিযোগ জানাব। বেলেঘাটার সব বুথে কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতি সুনিশ্চিত করতে হবে।’’ দু’পক্ষের সংঘর্ষে দীর্ঘ ক্ষণ বন্ধ থাকে রাস্তা। পরে পুলিশি হস্তক্ষেপে গাড়িতে তোলা হয় বিজেপি প্রার্থী তাপসকে। প্রায় আধ ঘণ্টা বচসা, হাতাহাতি চলার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC BJP Clash Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE