Advertisement
Back to
Presents
Lok Sabha Election 2024

প্রসূন সম্পর্কে ‘অসত্য’ প্রচার! মালদহ উত্তরের বিজেপি প্রার্থী খগেনের বিরুদ্ধে কমিশনে তৃণমূল

বিজেপির প্রার্থী খগেন অভিযোগ করেছিলেন যে, প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে গোপন বৈঠক করেছেন প্রাক্তন পুলিশকর্তা প্রসূন। এ বার তাকেই ভিত্তিহীন বলে দাবি করে কমিশনে পাল্টা অভিযোগ জানাল তৃণমূল।

মালদহ উত্তরের বিজেপি প্রার্থী খগেন মুর্মু।

মালদহ উত্তরের বিজেপি প্রার্থী খগেন মুর্মু। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ১৬:৫৪
Share: Save:

মালদহ জেলার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে গোপন বৈঠক করেছেন মালদহ উত্তরের তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়। এমনই দাবি করেছিলেন ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী খগেন মুর্মু। এ বার সেই অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ দায়ের হল খগেনের বিরুদ্ধে। মালদহ জেলা তৃণমূল লিখিত ভাবে খগেনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের আবেদন জানিয়েছে।

প্রশাসনিক পদে থেকে মালদহ উত্তরের তৃণমূল প্রার্থীর পক্ষ নিয়ে কাজ করছেন। এই অভিযোগে মালদহ জেলার ১০ প্রশাসনিক কর্তার বিরুদ্ধে কমিশনে অভিযোগ করেছিলেন খগেন। তাঁর অভিযোগ ছিল, ওই লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রসূনের সঙ্গে বৈঠক সেরেছেন প্রশাসনিক ব্যক্তিত্বরা। খগেন যাঁদের বিরুদ্ধে কমিশনে নালিশ করেছিলেন, তাঁদের মধ্যে নাম রয়েছে জেলাশাসক নিতিন সিঙ্ঘানিয়া, জেলা পুলিশ সুপার প্রদীপকুমার যাদবের। প্রশাসনিক কর্তাদের পাশাপাশি মালদহ উত্তর লোকসভা কেন্দ্রের অন্তর্গত পুলিশ আধিকারিকদের নামও রয়েছে খগেনের অভিযোগের তালিকায়। এ প্রসঙ্গে তখন খগেন বলেছিলেন, ‘‘জেলার ওই আধিকারিকেরা তৃণমূল প্রার্থী তথা প্রাক্তন পুলিশ কর্তা প্রসূনের পক্ষে নির্বাচনের কাজ করছেন। এই সমস্ত আধিকারিকেরা নির্বাচনের কাজে যুক্ত থাকলে ভোট একেবারেই নিরপেক্ষ হবে না।’’ ঘটনাচক্রে, কিছু দিন আগে পর্যন্তও রাজ্যের অন্যতম পুলিশকর্তা হিসাবে দায়িত্ব পালন করেছেন প্রসূন। ভোটে লড়তে চাকরি থেকে অবসর নেন আইপিএস আধিকারিক। এ বার খগেনের সেই অভিযোগকেই ভিত্তিহীন এবং অপ্রমাণিত বলে দাবি করে পাল্টা কমিশনের দ্বারস্থ হল তৃণমূল।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

মালদহ জেলা তৃণমূলের মুখপাত্র আশিস কুন্ডু দাবি করেছেন, যে ভাবে খগেন ভিত্তিহীন এবং মিথ্যা অভিযোগ করেছেন তাতে নির্বাচনের আদর্শ আচরণবিধি লঙ্ঘিত হয়েছে। পাশাপাশি, প্রার্থী প্রসূনের বিরুদ্ধে নিচু স্তরের ব্যক্তিগত আক্রমণ করেছেন বলেও কমিশনে নালিশ জানিয়েছেন আশিস।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE