Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

অভিষেকের ডায়মন্ড হারবারে তৃণমূল কর্মীর উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা, ধৃত বিজেপি কর্মী

বিজেপি অবশ্য হামলার অভিযোগ অস্বীকার করেছে। পদ্মশিবিরের পাল্টা দাবি, ওই এলাকায় বিজেপির কোনও সংগঠন নেই। গোলমালের ঘটনাটি ব্যক্তিগত রেষারেষির জের।

তৃণমূল কর্মী কৌশিকের উপর হামলার অভিযোগ বিজেপির বিরুদ্ধে।

তৃণমূল কর্মী কৌশিকের উপর হামলার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ১৬:০২
Share: Save:

তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোকসভা কেন্দ্রে তৃণমূল কর্মীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ বিজেপি কর্মীর বিরুদ্ধে। ঘটনাটি দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার থানার মশাটহাট এলাকায়। আহত তৃণমূল কর্মী কৌশিক মশাটহাট এলাকার তৃণমূল পঞ্চায়েত সদস্য পার্বতী জানার ছেলে। কৌশিক নিজেও সক্রিয় ভাবে তৃণমূল করেন। পুলিশ হেফাজতে অভিযুক্ত বিজেপি কর্মী নবকুমার নস্কর।

স্থানীয় সূত্রে খবর, বুধবার সন্ধ্যায় দলীয় কাজ সেরে বাড়ি ফেরার পথে বাড়ির কাছে একটি চায়ের দোকানে দাঁড়িয়েছিলেন কৌশিক। অভিযোগ, সেই সময় অতর্কিতে ধারালো অস্ত্র নিয়ে কৌশিকের উপর চড়াও হন বিজেপি কর্মী নবকুমার। ধারালো অস্ত্রের ঘায়ে গুরুতর আহত হন কৌশিক। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে ডায়মন্ড হারবার সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করান। অভিযুক্ত বিজেপি কর্মী নবকুমারকে পাকড়াও করে এলাকার বাসিন্দারাই পুলিশের হাতে তুলে দেন। কৌশিকের পরিবারের অভিযোগ, এলাকায় তৃণমূলের সক্রিয় কর্মী কৌশিকের সঙ্গে দোল উৎসবের সময় নবকুমারের বচসা হয়েছিল। সেই আক্রোশ থেকেই তাঁর উপর হামলা। ডায়মন্ড হারবার বিধানসভার তৃণমূল নেতৃত্ব হাসপাতালে আহত দলীয় কর্মীকে দেখতে যান। তৃণমূল নেতৃত্বের অভিযোগ, এলাকার সক্রিয় তৃণমূল কর্মী কৌশিককে পরিকল্পিত ভাবে খুন করতে চেয়েছিল বিজেপি। তবে এই ঘটনার পেছনে আর কারা কারা রয়েছে পুলিশ তা তদন্ত করে দেখবে বলেও জানিয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

বিজেপির বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে বিজেপি নেতা সুফল ঘাটু বলেন, ‘‘এলাকায় আমাদের সংগঠনই নেই, সেখানে কি ভাবে বিজেপি কর্মীরা তৃণমূল কর্মীদের মারধর করতে পারে! ঘটনাটি একেবারেই ব্যক্তিগত। এর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই। তবে চাইব, ঘটনার সঠিক তদন্ত করে অভিযুক্তকে খুঁজে বার করে পুলিশ সাজা দিক।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Abhishek Banerjee BJP TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE