Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

‘আমরা তৈরি’, দেশ জুড়ে সাত দফার নির্বাচনকে স্বাগত জানালেন মোদী, তাঁর দলের কে কী বললেন?

আগামী ১৯ এপ্রিল থেকে নির্বাচন শুরু হবে। সারা দেশে মোট সাত দফায় ভোট হবে। ভোটগ্রহণ প্রক্রিয়া শেষ হবে ১ জুন। ভোটের ফলাফল জানা যাবে ৪ জুন। প্রধানমন্ত্রী এই ঘোষণাকে স্বাগত জানিয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ১৮:১৩
Share: Save:

দেশে সাত দফায় লোকসভা নির্বাচনকে স্বাগত জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভোটঘোষণার পরেই এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করে নির্বাচন সম্পর্কে নিজের মতামত জানিয়েছেন তিনি। সেই সঙ্গে তাঁর দলের সদস্যেরাও একে একে নির্বাচনকে স্বাগত জানিয়েছেন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভোটঘোষণার পর মোদী এক্সে লিখেছেন, ‘‘গণতন্ত্রের সবচেয়ে বড় উৎসব এসে গিয়েছে। নির্বাচন কমিশন ২০২৪ সালের লোকসভা নির্বাচনের দিন ঘোষণা করে দিয়েছে। আমরা বিজেপি-এনডিএ এই নির্বাচনের জন্য সম্পূর্ণ তৈরি। অতীত রেকর্ড, সুশাসন এবং পরিষেবার উপর ভিত্তি করে আমরা মানুষের কাছে পৌঁছেছি।’’ এই পোস্টের সঙ্গেই বিজেপির এ বছরের প্রচারের হ্যাশট্যাগ ‘ফির এক বার মোদী সরকার’ জুড়ে দিয়েছেন মোদী।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

নির্বাচন নিয়ে পোস্ট করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডাও। তিনি এক্সে লিখেছেন, ‘‘আমি নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি। এই নির্বাচন গণতন্ত্রের সবচেয়ে বড় উৎসব। এই নির্বাচনই সুশাসন এবং উন্নয়নের পথে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার মাধ্যম। আমি সারা দেশের মানুষের কাছে আবেদন জানাচ্ছি, আপনারা প্রচুর সংখ্যায় ভোট দিতে আসুন এবং বিশ্বের সবচেয়ে বড় গণতন্ত্রের ভিত আরও সুদৃঢ় করুন।’’ নড্ডা আরও বলেন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপি বিপুল সংখ্যাগরিষ্ঠতার সঙ্গে শক্তিশালী সরকার গঠন করবে এবং আগামী পাঁচ বছর দেশের মানুষের আশা-আকাঙ্ক্ষা পূরণ করবে।’’

এক্সে পোস্ট করেছেন অমিত শাহও। তিনি লিখেছেন, ‘‘নরেন্দ্র মোদীর নেতৃত্বে এই দেশ সুশাসন, নিরাপত্তা এবং সর্ব ক্ষেত্রে সংস্কৃতির পুনর্গঠনের ইতিহাস তৈরি হতে দেখেছে। উন্নয়নের পথে ভারতের এই যাত্রায় শান্তি বজায় রাখতে এমন ব্যক্তিকে ভোট দিন, যিনি দেশের উন্নতির জন্য কাজ করেন। এ বছর এনডিএ জোট ৪০০ আসন পার করার স্লোগান নিয়ে এগিয়েছে। আমার বিশ্বাস, দেশের মানুষ এই লক্ষ্যমাত্রায় পৌঁছতে আমাদের সাহায্য করবেন।’’ তিনি আরও বলেছেন, ‘‘দেশের যুবসমাজ, মহিলা-সহ সকল ভোটারের কাছে আমি গণতন্ত্রের এই উৎসবে শামিল হওয়ার আবেদন জানাচ্ছি। ভোট দিয়ে আপনারা বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটকে সরকার গঠন করতে সাহায্য করুন।’’

শনিবার সাংবাদিক সম্মেলন করে নির্বাচন কমিশন জানিয়েছে, আগামী ১৯ এপ্রিল থেকে নির্বাচন শুরু হবে। সারা দেশে মোট সাত দফায় ভোট হবে। ভোটগ্রহণ প্রক্রিয়া শেষ হবে ১ জুন। ভোটের ফলাফল জানা যাবে ৪ জুন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE