Advertisement
২০ এপ্রিল ২০২৪
Agnimitra Paul

Bengal Polls: জল সঙ্কট ঘিরেও রাজনৈতিক তরজা আসানসোলে, বিধিভঙ্গের অভিযোগ অগ্নিমিত্রার বিরুদ্ধে

জল প্রকল্প সংলগ্ন ঝোপঝাড়ে ইচ্ছাকৃত ভাবে কেউ বা কারা আগুন ধরিয়ে দিয়েছে বলেই সন্দেহ তৃণমূলের। তবে এখনও পর্যন্ত তেমন কিছু জানা যায়নি। 

বিক্ষোভের মধ্যে অগ্নিমিত্রা পাল।

বিক্ষোভের মধ্যে অগ্নিমিত্রা পাল। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২১ ১৭:৪২
Share: Save:

জলসঙ্কট ঘিরেও রাজনৈতিক তরজা চরমে আসানসোলে। জেলা প্রশাসনের পাঠানো জলের ট্যাঙ্কে দলের পতাকা টাঙিয়ে দেওয়ার অভিযোগ বিজেপি-র বিরুদ্ধে। সেখানে গেরুয়া শিবিরের প্রার্থী অগ্নিমিত্রা পালের উপস্থিতিতে গোটা ঘটনা ঘটেছে বলে অভিযোগ। অগ্নিমিত্রা নির্বাচনী বিধিভঙ্গ লঙ্ঘন করেছেন বলেও অভিযোগ তুলেছে তৃণমূল। যদিও বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে।

দামোদর নদের ধারে জনস্বাস্থ্য কারিগরি দফতরের রতিবাটি এবং তিরাট কোলিয়ারি জলপ্রকল্প সংলগ্ন ঝোপঝাড়ে আগুন ধরে যাওয়ায় শুক্রবার থেকেই পানীয় জলের সমস্যা দেখা দিয়েছে আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রের অন্তর্গত তিরাট পঞ্চায়েতের বিভিন্ন এলাকায়। জল প্রকল্পের বিদ্যুতের তারগুলি আগুনে পুড়ে যাওয়াতেই এমন সমস্যা দেখা দিয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন। কিন্তু জল না পেয়ে দফায় দফায় বিক্ষোভ দেখান স্থানীয়রা।

সেই বিক্ষোভ চলাকালীনই শনিবার সকালে সেখানে পৌঁছে যান আসানসোল দক্ষিণের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। জলের ব্যবস্থা না হওয়া পর্যন্ত সেখান থেকে নড়বেন না বলে জানিয়ে দেন। যদিও তার কিছু ক্ষণের মধ্যেই সেখানে জলভর্তি ট্যাঙ্কার পাঠিয়ে দেয় জেলা প্রশাসন। কিন্তু অগ্নিমিত্রা এবং তাঁর সমর্থকরা সেই ট্যাঙ্কারে বিজেপি-র পতাকা লাগিয়ে দেন বলে অভিযোগ তৃণমূলের। যদিও বিজেপি-র দাবি, জেলাশাসককে ফোন করে অগ্নিমিত্রাই জলের ব্যবস্থা করতে বলেন।

জলের গাড়িতে বিজেপি-র পতাকা।

জলের গাড়িতে বিজেপি-র পতাকা। —নিজস্ব চিত্র।

গোটা ঘটনায় অগ্নিমিত্রার বিরুদ্ধে সরব হয়েছেন স্থানীয় তৃণমূল নেতা তথা পঞ্চায়েত সমিতির সভাপতি বিনোদ নুনিয়া। তিনি বলেন, ‘‘যুদ্ধকালীন তৎপরতায় জলপ্রকল্প চালু করার কাজ চলছে। জেলা প্রশাসনই জলের ব্যবস্থা করেছে। সন্ধ্যার পর অথবা রবিবার সকালের মধ্যেই সমস্যা মিটে যাবে বলে আশা করা যায়। কিন্তু সেখানে গিয়ে পানীয় জলের ব্যবস্থা করার কথা বলে অগ্নিমিত্রা নির্বাচনী বিধিভঙ্গ করেছেন।’’ জল প্রকল্প সংলগ্ন ঝোপঝাড়ে ইচ্ছাকৃত ভাবে কেউ বা কারা আগুন ধরিয়ে দিয়েছে বলেই সন্দেহ তৃণমূলের। তবে এখনও পর্যন্ত তেমন কিছু জানা যায়নি।

অগ্নিমিত্রার বক্তব্য, ‘‘আমি ডিএম সাহেব পূর্ণেন্দু মাঝিকে ফোন করি। ওঁর কাছে খবর ছিল না যে আগুন লেগেছে। এ ভাবেই বোধ হয় ১০ বছর সরকার চলেছে। তবে উনি আশ্বাস দিয়েছেন ব্যবস্থা করা হচ্ছে। কর্পোরেশনের জলের ট্যাঙ্ক আসার কথা। আমি নিজে থেকেও চেষ্টা করছি জলের ট্যাঙ্কের ব্যবস্থা করতে।’’

বিজেপি-র আসানসোল জেলা সভাপতি শিবরাম বর্মণ বললেন, ‘‘এক ভিন্ন রাজনীতি করছে তৃণমূল। মানুষজন জল পাবেন না আগের দিন জানা সত্ত্বেও তারা সরকারে থেকে, পঞ্চায়েতে থেকে, আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদে থেকেও ব্যবস্থা করেনি। কয়েক হাজার মানুষ কী করে জল পাবেন, তা নিয়ে চিন্তাও করেনি। আমাদের প্রার্থী অগ্নিমিত্রা পাল যে ভাবেই হোক জলের ব্যবস্থা করেছেন। খুব ভালো কাজ করেছেন। কারণ বিজেপি পারে মানুষের পাশে দাঁড়াতে। মানুষের কাছে থাকতে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Water crisis Asansol Agnimitra Paul
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE