×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ জুন ২০২১ ই-পেপার

Bengal Polls: মোদীর অভিনন্দনের জবাবে কেন্দ্র-রাজ্য সমন্বয়ের বার্তা দিলেন ‘মমতা দিদি’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ মে ২০২১ ২০:৫১
গ্রাফিক।

গ্রাফিক।
শৌভিক দেবনাথ।

মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরে বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শুভেচ্ছা বার্তার জবাব দিলেন। সেই সঙ্গে দিলেন কেন্দ্রের সঙ্গে সমন্বয়ের বার্তা। টুইটারে মমতা লিখেছেন, ‘পশ্চিমবঙ্গের স্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে আমি কেন্দ্রের ধারাবাহিক সহায়তার প্রতীক্ষায় রয়েছি। আমি পূর্ণ সহযোগিতা করতে প্রস্তুত এবং আশা করি যৌথ ভাবে এই অতিমারির চ্যালেঞ্জের মোকাবিলা করে কেন্দ্র-রাজ্য সম্পর্কের নতুন নজির স্থাপন করতে পারব’।

বুধবার সকালে রাজভবনে মমতার শপথ গ্রহণ অনুষ্ঠানের পরেই তাঁকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেন প্রধানমন্ত্রী। সংক্ষিপ্ত টুইটবার্তায় তিনি লেখেন, ‘পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার জন্য মমতা দিদিকে অভিনন্দন’। এর আগে ২ মে বিধানসভা ভোটের ফল প্রকাশের পরে টুইট-বার্তায় মমতাকে অভিনন্দন জানানোর পাশাপাশি করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় পশ্চিমবঙ্গকে সম্ভাব্য সমস্ত সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছিলেন মোদী।

Advertisement

মমতা বুধবার তাঁর জবাবি টুইটে প্রধানমন্ত্রীর ২ তারিখের সেই টুইটটি ট্যাগ করেছেন। মোদী সেখানে লিখেছিলেন, ‘মমতা দিদিকে ধন্যবাদ। কোভিড-১৯ পরিস্থিতির মোকাবিলায় পশ্চিমবঙ্গ সরকারকে সম্ভাব্য সমস্ত রকম সহায়তা জারি রাখবে কেন্দ্র। জনগণের আকাঙ্ক্ষা পূরণ করবে’।

মুখ্যমন্ত্রী পদে মমতার তৃতীয় বার শপথের দিনই তৃণমূলের বিরুদ্ধে রাজ্য জুড়ে ভোট পরবর্তী হিংসা ছড়ানোর অভিযোগ তুলে ধর্নায় বসেছেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা। এই আবহে প্রধানমন্ত্রীর সৌজন্য-টুইট এবং তার জবাবে মমতার তরফে কেন্দ্র-রাজ্য সমন্বয়ের বার্তা তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

Advertisement