Advertisement
১৬ এপ্রিল ২০২৪
COVID-19

Bengal Polls: শেষ প্রচারে তারকাদের ভিড়ে উধাও করোনা বিধি

গাইঘাটায় এ দিন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির সভা হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে তা বাতিল হয়। বনগাঁ উত্তর কেন্দ্রের সিপিএম প্রার্থী পীযূষকান্তি সাহা এ দিন স্বাস্থ্য বিধি মেনে বাড়ি বাড়ি প্রচার করেছেন।

অসচেতন: নির্বাচনী প্রচারে বিজেপি প্রার্থী বিশ্বজিৎ দাস, মাস্ক নেই অনেকেরই।

অসচেতন: নির্বাচনী প্রচারে বিজেপি প্রার্থী বিশ্বজিৎ দাস, মাস্ক নেই অনেকেরই। নির্মাল্য প্রামাণিক

নিজস্ব প্রতিবেদন
গোপালনগর শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২১ ০৯:৪২
Share: Save:

ভোটের উত্তাপের সঙ্গে পাল্লা দিয়ে উত্তর ২৪ পরগনা জেলায় বাড়ছে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছাড়িয়ে গিয়েছে। রবিবার জেলায় আক্রান্ত হয়েছেন ১৮৬০ জন। তবে তারপরেও হুঁশ ফিরছে না রাজনৈতিক নেতা নেত্রীদের। আগামী ২২ এপ্রিল ষষ্ঠ দফায় জেলার বেশ কয়েকটি আসনে ভোটগ্রহণ হবে। তার আগে সোমবারই ছিল এই সব কেন্দ্রে প্রচারের শেষ দিন। শেষ বেলার প্রচারে ঝড় তুলতে এ দিন একাধিক নেতা, তারকা সভা, রোড শো করেন। স্বাস্থ্যবিধি ভেঙে প্রায় প্রতিটিতেই ভিড় করেন বহু মানুষ।

বনগাঁ দক্ষিণ কেন্দ্রের বিজেপি প্রার্থী স্বপন মজুমদারের সমর্থনে এ দিন দুপুরে গোপালনগরে রোড শো করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কয়েক হাজার কর্মী-সমর্থক নিয়ে চৌবেড়িয়া থেকে ভান্ডারখোলা পর্যন্ত প্রায় সাত কিলোমিটার রোড শো করেন তিনি। কর্মী সমর্থকদের বেশিরভাগেরই মাস্ক ছিল না। ছিল না শারীরিক দূরত্ব বিধিও। মাস্ক ছিল না দিলীপ ঘোষেরও। গাইঘাটার বিজেপি প্রার্থী সুব্রত ঠাকুরের সমর্থনে এ দিন গোবরডাঙায় জনসভা করেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। সভায় ভিড় হয়েছিল ভালই। তবে কর্মী সমর্থকদের অনেকেই ছিলেন মাস্ক ছাড়া। দূরত্ববিধি শিকেয় তুলে গাদাগাদি হয়ে মাঠে বসেছিলেন কর্মীরা। হাবড়ার তৃণমূল প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিকের সমর্থনে এ দিন রোড শো করেন বাংলা সিরিয়ালের কয়েকজন অভিনেতা অভিনেত্রী এবং গায়ক নচিকেতা চক্রবর্তী। দেশবন্ধু পার্ক থেকে জয়গাছি পর্যন্ত ওই রোড শোয়েও প্রচুর মানুষের সমাগম হয়। বেশিরভাগেরই মাস্ক ছিল না। বনগাঁ দক্ষিণ কেন্দ্রের তৃণমূল প্রার্থী আলোরানি সরকারের সমর্থনে গাইঘাটার ডুমা এলাকায় জনসভা করেন অভিনেত্রী লাভলি মৈত্র। জমায়েতে করোনা বিধি মানা হয়নি। বাদুড়িয়ার বিজেপি প্রার্থী সুকল্যাণ বৈদ্যের সমর্থনে জনসভা করেন প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। রাজীবকে অবশ্য জনতার উদ্দেশে বলতে শোনা যায়, “সকলে মাস্ক পরবেন। স্যানিটাইজার ব্যবহার করবেন।”

গাইঘাটায় এ দিন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির সভা হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে তা বাতিল হয়। বনগাঁ উত্তর কেন্দ্রের সিপিএম প্রার্থী পীযূষকান্তি সাহা এ দিন স্বাস্থ্য বিধি মেনে বাড়ি বাড়ি প্রচার করেছেন। বাগদার বিজেপি প্রার্থী বিশ্বজিৎ দাস গ্রামে ঘুরে, পথসভা করে প্রচার সারেন। পথসভায় জমায়েতে ভালই লোকজন জড়ো হন। হাবড়ার বিজেপি প্রার্থী রাহুল সিংহের হয়ে রোড শো করেন অভিনেত্রী পাপিয়া অধিকারী। অশোকনগরের তৃণমূল প্রার্থী নারায়ণ গোস্বামীর হয়ে জনসভা করেন মন্ত্রী ব্রাত্য বসু। কোথাও স্বাস্থ্য বিধির বালাই ছিল না।

এই বেপরোয়া মনোভাব উদ্বেগ বাড়াচ্ছে চিকিৎসকদের । উদ্বিগ্ন সচেতন মানুষও। বনগাঁর বাসিন্দা এরকমই একজনের কথায়, “রাজনৈতিক দলগুলির কাছ থেকে কি আমরা একটু সচেতনতা আশা করতে পারি না? তাঁরা নিজেদের পাশাপাশি সাধারণ মানুষকেও বিপদের মুখে
ঠেলে দিচ্ছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Assembly Election 2021 COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE