Advertisement
১৯ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Poll: উত্তেজনার আবহেই শান্তির ভোট সবংয়ে, ইভিএম বিভ্রাট নিয়ে অভিযোগ মানস ভুঁইয়ার

বুধবার রাতে থেকেই উত্তেজনা ছড়িয়েছিল সবংয়ের কিছু এলাকায়। মোহাড় অঞ্চলে বিজেপি-তৃণমূল সংঘর্ষের পরে মোতায়েন করা হয় কেন্দ্রীয় বাহিনী।

সবংয়ে তৃণমূল দফতরে মানস।

সবংয়ে তৃণমূল দফতরে মানস। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২১ ১৮:৪২
Share: Save:

পাঁচ বছর আগের বিধানসভা ভোটে এক তৃণমূল কর্মীর খুনের ঘটনায় নাম জড়িয়েছিল তাঁর। দল বদলে তৃণমূলের যাওয়ার পরেও তাই মানস ভুঁইয়া বাড়তি সতর্ক বলে সব‌ংয়ের রাজনীতির কারবারিদের একাংশ মনে করছেন। বৃহস্পতিবার সকালে ভোট শুরুর পরে কিছু বুথে ঘুরেই সটান সবংয়ে তৃণমূল কার্যালয়ে চলে গেলেন তিনি। সেখান থেকেই ৪টি মোবাইলে ভোটের হালচাল জানলেন বিভিন্ন এলাকার নেতা-কর্মীদের থেকে।

বুধবার রাতে থেকেই উত্তেজনা ছড়িয়েছিল সবংয়ের কিছু এলাকায়। মোহাড় অঞ্চলে বিজেপি-তৃণমূল সংঘর্ষের পরে মোতায়েন হয় কেন্দ্রীয় বাহিনী। গভীর রাতে সেখানে বোমাবাজি হয় বলেও অভিযোগ। সেখানকার ২৫৪ এবং ২৫৫ নম্বর বুথে বৃহস্পতিবার সকালেও তৃণমূল এবং বিজেপি কর্মীদের বচসায় উত্তেজনা ছড়ায়। তবে পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী সক্রিয় থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যায়নি।

সবংয়ের ৮ বারের বিধায়ক তথা রাজ্যসভা সাংসদ মানস অবশ্য বৃহস্পতিবার উত্তেজনা থেকে দূরে ছিলেন। সকালে ভগিনী নিশ্চিন্তা বুথে সস্ত্রীক ভোট দেন তিনি। এরপর কয়েকটি বুথ ঘুরে সবংয়ের তৃণমূল দফতরে যান। চারটে মোবাইল নিয়ে একের পর এক বুথের নেতা-কর্মীদের ফোন করে পরিস্থিতির খোঁজখবর নেওয়ার পাশাপাশি নির্বাচন কমিশন, জেলা নির্বাচন আধিকারিক, সংশ্লিষ্ট বুথেরা দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার, পুলিশ সুপার-সহ অন্যান্য পুলিশ আধিকারিকদের কাছে বিভিন্ন ‘অনিয়ম’ নিয়ে অভিযোগ জানিয়ে গিয়েছেন তিনি।

মানস রাজ্যসভা সাংসদ হওয়ার পর ২০১৮ উপনির্বাচনে সবং বিধানসভা তাঁর সহধর্মিণী গীতা প্রতিদ্বন্দ্বিতা করেন এবং তৃণমূলের বিধায়ক হন। এ বার মানসকে প্রার্থী করেছে তৃণমূল। তাঁর মূল প্রতিদ্বন্দ্বী প্রাক্তন তৃণমূল নেতা তথা বিজেপি প্রার্থী অমূল্য মাইতি।

মানস বৃহস্পতিবার বিভিন্ন বুথে ইভিএম-এর গোলযোগ নিয়ে অভিযোগ তোলেন। তিনি বলেন, ‘‘১০ নম্বর গ্রাম পঞ্চায়েতের (ভিমুয়া) ১৭টি বুথের মধ্যে ৯টি বুথে ইভিএম খারাপ হয়েছে।’’ কেন একই গ্রাম পঞ্চায়েত এলাকায় এতগুলি বুথে ইভিএম খারাপ হল, তা নিয়ে প্রশ্ন তোলেন। অন্যদিকে, সবংয়ের কংগ্রেস প্রার্থী চিরঞ্জীব ভৌমিক বলেন, ‘‘শুধু ভিমুয়া নয়, বলপাই (৯ নম্বর) এবং সবং (৮ নম্বর) অঞ্চলেও ইভিএম বিভ্রাটের কারণে ভোট প্রক্রিয়া ব্যাহত হয়েছে। তবে মোটের উপর ভোট নিয়ে আমরা সন্তুষ্ট।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE