×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ মে ২০২১ ই-পেপার

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন

Bengal Polls: দেড় কোটির বেশি সম্পত্তি, ৮০ লক্ষ টাকার ঋণ, কৌশানীর কাছে রয়েছে মহার্ঘ্য বিএমডব্লিউ-ও

নিজস্ব প্রতিবেদন
১৫ এপ্রিল ২০২১ ০৮:৫৭
বিনোদন জগত থেকে সদ্য পা রেখেছেন রাজনীতিতে। আবির্ভাবেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার টিকিট। বাকি তারকাদের মতো আগ্রহের কেন্দ্রে কৌশানী মুখোপাধ্যায়ও। তিনি এ বার কৃষ্ণনগর উত্তর কেন্দ্রের প্রার্থী।

নির্বাচন কেন্দ্রে কৌশানীর মূল প্রতিদ্বন্দ্বী বিজেপি-র মুকুল রায়। তবে কৌশানীর নির্বাচনী লড়াইয়ের অন্যতম আকর্ষণ হল, তাঁর প্রেমিক বনিও পা রেখেছেন পদ্মশিবিরে। তবে রাজনৈতিক বিভেদ সম্পর্কে ছায়া ফেলবে না বলেই মনে করেন দুই তারকা।
Advertisement
নির্বাচন কমিশনের কাছে হলফনামায় নিজের উপার্জন এবং সম্পত্তির বিবরণ দিয়েছেন কৌশানী। ২০১৯-২০ আর্থিক বর্ষে তাঁর উপার্জন ছিল ১৩ লক্ষ ৫৮ হাজার ৫৭০ টাকা।

কৌশানীর হাতে এই মুহূর্তে আছে ২ লক্ষ ৫২ হাজার ১৭০ টাকা। বিভিন্ন ব্যাঙ্কে গচ্ছিত আছে ৪৯ হাজার ৭২ টাকা, ৫৬ হাজার ৩১০ টাকা এবং ৫ লক্ষ ২৭ হাজার ৪৮১ টাকা। স্থায়ী আমানত রাখা আছে সাড়ে ৬ লক্ষ টাকার।
Advertisement
এনএসএস, ডাকঘর এবং জীবনবিমায় কৌশানী বিনিয়োগ করেছেন ৯ লক্ষ ৩৪ হাজার ৮০ টাকা।

২০১৮ সালে কৌশানী বিএমডব্লিউ কিনেছেন। মহার্ঘ্য গাড়িটির মূল্য ৩৬ লক্ষ টাকা। গাড়ি কেনার জন্য ব্যাঙ্ক থেকে ঋণ নিয়েছেন ২২ লক্ষ ৫০ হাজার ৫২৪ টাকা।

তাঁর কাছে থাকা ৫৬ গ্রাম  সোনার গয়নার বাজারমূল্য প্রায় ২ লক্ষ ৫২ হাজার টাকা।

কৌশানীর নামে কোনও কৃষিজমি বা দোকানঘর নেই। কোনও বাড়ির বিবরণও দেননি তিনি। জানিয়েছেন, গত বছর একটি ফ্ল্যাট বুক করেছেন। ফ্ল্যাটের দাম ৮০ লক্ষ টাকা।

নতুন ফ্ল্যাটের জন্য কৌশানী ব্যাঙ্ক থেকে ঋণ নিয়েছেন ৫৮ লক্ষ ৭০ হাজার ৩৩৫ টাকা।

অভিনেত্রীর পাশাপাশি কৌশানী নিজের পরিচয় দিয়েছেন সমাজকর্মী হিসেবেও। উপার্জনের উৎস হিসেবে উল্লেখ করেছেন অভিনয় থেকে প্রাপ্ত পারিশ্রমিক।

২০১৩ সালে কৌশানী বাণিজ্যে সাম্মানিক স্নাতক হন কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ হেরম্বচন্দ্র কলেজ থেকে।

তাঁর মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৬৩ লক্ষ ২১ হাজার ১১৩ টাকা। স্থাবর সম্পত্তির মূল্য ৮০ লক্ষ টাকা।