Advertisement
১৮ মে ২০২৪
ICAR Recruitment 2024

কেন্দ্রীয় কৃষি গবেষণাকেন্দ্রের কলকাতার দফতরে কর্মী প্রয়োজন, শূন্যপদ ক’টি?

সংস্থার তরফে একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট প্রয়োজন। কাজের নিরিখে প্রতি মাসে তাঁদের ২২ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

ICAR  NBSSLUP.

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৪:৩৭
Share: Save:

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চে কর্মী প্রয়োজন। সংস্থার ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং-এর একটি গবেষণা প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে নিযুক্তদের এক থেকে তিন বছরের জন্য কাজ করতে হবে।

জুনিয়র রিসার্চ ফেলো এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে নিযুক্ত ব্যক্তিদের দার্জিলিং এবং ডুয়ার্স অঞ্চলের চা চাষের উপর জলবায়ু পরিবর্তনের প্রভাব সম্পর্কিত গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। তাই আবেদনকারীদের ভূগোল, এগ্রিকালচারাল সায়েন্স, জিও ইনফরমেটিক্স— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। তবে ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি শাখার যে কোনও বিষয় কিংবা রাশিবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীরাও আবেদন করতে পারবেন। সে ক্ষেত্রে তাঁদের রিমোট সেন্সিং নিয়ে কাজের পূর্ব অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

পদপ্রার্থীদের বাংলা-সহ হিন্দি এবং ইংরেজি ভাষায় সাবলীল হওয়া বাঞ্ছনীয়। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। কাজের নিরিখে মাসে ২০ হাজার থেকে ২২ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। আবেদনকারীদের বয়স ২১ বছর থেকে ৪৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন।

প্রার্থীদের অনলাইনে আবেদনপত্র জমা হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল আইডিতে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। ৮ এপ্রিলের আগে আবেদনপত্র জমা দিতে হবে। এ ছাড়াও আগ্রহী প্রার্থীরা সরাসরি ৯ এপ্রিল ওয়াক ইন ইন্টারভিউয়ের জন্য প্রতিষ্ঠানের কলকাতা দফতরে উপস্থিত হতে পারেন। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE