Advertisement
১৫ জুলাই ২০২৪
Ministry of Communication Recruitment

কেন্দ্রীয় জ্ঞাপন মন্ত্রকে কর্মখালি, রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে কাজের সুযোগ

কেন্দ্রীয় জ্ঞাপন মন্ত্রকের টেলিকমিউনেশন বিভাগে রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। ওই কাজের জন্য প্রতি মাসে ৫০ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Research Associate.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১১:৫৬
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রকে কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কেন্দ্রীয় জ্ঞাপন মন্ত্রকের ওয়েবসাইটে দেওয়া ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মন্ত্রকের টেলিকমিউনেশন বিভাগে রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। মোট দু'জনকে ওই কাজের জন্য বেছে নেওয়া হবে। তাঁদের কনভারজেন্স অ্যান্ড ব্রডকাস্টিং এবং কোয়ান্টাম টেকনোলজি নিয়ে কাজ করতে হবে।

রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে ইলেক্ট্রনিক্স, কমিউনিকেশনস, টেলিকমিউকেশনস, ইনফরমেশন টেকনোলজি, কম্পিউটার, ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে ৭০ শতাংশ কিংবা তার বেশি নম্বর পেয়ে স্নাতকদের নিয়োগ করা হবে। এ ছাড়াও অন্তত এক বছর সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। তবে ছ'মাস কিংবা তার বেশি সময়ের ইন্টার্নশিপ সম্পূর্ণ থাকলেও সেই প্রার্থী আবেদন করতে পারবেন।

নিযুক্তদের এক বছরের চুক্তির নিরিখে সংশ্লিষ্ট বিভাগে কাজ করতে হবে। সর্বাধিক দু’বছরের জন্য ওই চুক্তির মেয়াদ বৃদ্ধি করা হবে। মাসিক পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে ৫০ হাজার টাকা। কাজের নিরিখে পারিশ্রমিকের অঙ্ক আরও বৃদ্ধি পেতে পারে।

১ জুলাই, ২০২৪ অনুযায়ী, আগ্রহীদের বয়স ২৮ বছর কিংবা তার কম হতে হবে। ২৮ জুলাই পর্যন্ত ডাকযোগে আবেদন গ্রহণ করা হবে। আবেদনের জন্য বিজ্ঞপ্তিতে দেওয়া ফর্মটি পূরণ করে জীবনপঞ্জি এবং অন্যান্য নথির প্রতিলিপি সহযোগে জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেবে টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং সেন্টারের সিলেকশন কমিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE