Advertisement
১১ জুন ২০২৪
Cooch Behar Recruitment 2024

কোচবিহারে দৃষ্টিহীনদের ছাত্রাবাসে শিক্ষক প্রয়োজন, রইল আবেদন গ্রহণের বিস্তারিত

জেলার চিল্ড্রেন হোম ফর ব্লাইন্ড বয়েজ় ছাত্রাবাসে ‘কোচিং টিউটর’ প্রয়োজন। বিজ্ঞান, ইংরেজি, ব্রেইল, মোবিলিটি, কম্পিউটার বিষয়ের শিক্ষক এবং মিউজ়িক, তবলা ও যোগ প্রশিক্ষক প্রয়োজন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ১৮:৫১
Share: Save:

সাধারণ শিক্ষক শিক্ষিকা নয়, যাঁদের অভিজ্ঞতা রয়েছে দৃষ্টিহীন পড়ুয়াদের পড়ানোর তাঁদের জন্যই নিয়োগের এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোচবিহার জেলার প্রশাসনিক ওয়েবসাইটে গেলে সম্প্রতি প্রকাশিত হওয়া বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে।

জেলার চিল্ড্রেন হোম ফর ব্লাইন্ড বয়েজ় ছাত্রাবাসে ‘কোচিং টিউটর’ প্রয়োজন। বিজ্ঞান, ইংরেজি, ব্রেইল, মোবিলিটি, কম্পিউটার বিষয়ের শিক্ষক এবং মিউজ়িক, তবলা ও যোগ প্রশিক্ষক প্রয়োজন। সব মিলিয়ে আটটি শূন্য আসন রয়েছে। যোগ প্রশিক্ষককে মাসে ১০টি ক্লাস নিতে হবে। প্রতি মাসে বেতন পাবেন দেড় হাজার টাকা। বাকি বিষয়ে মাসে ১৫টি ক্লাস নিতে হবে। সে ক্ষেত্রে তাঁদের বেতন হবে ৪০৫০ টাকা। আবেদনের জন্য প্রার্থীকে ব্রেইল-র সাহায্যে কী ভাবে পড়াতে হয় তাঁর অভিজ্ঞতা থাকা দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে প্রার্থীকে কোচবিহার জেলার প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে। এর পর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ৬ মার্চ ’২৪। এর পর বাছাই করা প্রার্থীদের মধ্যে ইন্টারভিউ হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী ১০ মার্চ ইন্টারভিউ হবে।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কোচবিহার জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE